মোংলা বন্দর কর্তৃপক্ষ নতুন “স্বাধীনতা স্কয়ার” এর ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন

মোংলা বন্দরে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন

মোংলা প্রতিনিধি

আপডেট : ১০:০৯ পিএম, শুক্রবার, ২৬ মার্চ ২০২১ | ৪৪৪

মোংলা বন্দর কর্তৃপক্ষ ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস-২০২১ যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করেছে। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষে মোংলা বন্দর বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে দিনটি শুরু করে। কর্মসূচীর মধ্যে ছিল বন্দরে অবস্থানরত দেশী-বিদেশী ও কর্তৃপক্ষের সকল জাহাজে এক মিনিটের জন্য বিরতিহীন হুইসেল বাজানো, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন।


সকাল সাড়ে ৯ ঘটিকায় মোংলাস্থ মবক এর স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান। পরে পর্যায়ক্রমে পুস্পস্তবক অর্পণ করেন মোংলা বন্দর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের বীর মুক্তিযোদ্ধাগণ, অফিসার এ্যাসোসিয়েশন ও সিবিএ নেতৃবৃন্দ।


সকাল ১০টায় বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, বন্দর কর্তৃপক্ষের প্রশাসনিক ভবনের সম্মুখস্থ গোল চত্বরে “স্বাধীনতা স্কয়ার” এর ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেন।



এছাড়াও বন্দর ভবনের সম্মুখস্থ সবুজ চত্বরে সকাল সোয়া ১০টায় আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) জনাব মোঃ ইমতিয়াজ হোসেন, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদার।

এ সভার সভাপতিত্ব করেন বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) জনাব মোঃ গিয়াস উদ্দিন। এছাড়াও মোংলা বন্দর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের বীর মুক্তিযোদ্ধাগণ, বিভাগীয় প্রধানগণ, অফিসার এ্যাসোসিয়েশন, সিবিএ নেতৃবৃন্দসহ বন্দরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।


বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা স্বাধীনতা স্কয়ার উদ্ভোধনের সময় বলেন, ‘‘মুক্তিযোদ্ধাগণ স্বাধীনতা যুদ্ধে অনেক ত্যাগ স্বীকার করেছেন, এই স্বাধীনতা স্কয়ার হবে মোংলা বন্দরের জনগণের অনুপ্রেরণার উৎস, হবে দেশ প্রেমের উজ্জল দৃষ্টান্ত। সবশেষে বন্দরের সকল মসজিদে জাতীর শান্তি, সমৃদ্ধি ও বন্দরের অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে দিনব্যাপি কর্মসূচী সমাপ্ত করে বন্দর কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত