সুন্দরবনের নদী পার হতে দেখা মিলল ৩ বাঘের

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:২২ এএম, সোমবার, ৪ সেপ্টেম্বর ২০২৩ | ৪৪০

সুন্দরবনের নদী পার হতে দেখা মিলল ৩ বাঘের

বন্যপ্রাণী ও মৎস্য সম্পদের প্রজননের জন্য টানা তিন মাস বন্ধ থাকার পর সুন্দরবনে পর্যটন মৌসুমের শুরুতেই পর্যটকসহ বনরক্ষীরা সাঁতার কাটতে দেখলো তিনটি বাঘকে। সাম্পান ও ক্রাউন নামের বিলাশবহুল দুটি ক্রুজারের দেশী-বিদেশী পর্যটকরা শনি ও রবিবার বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কটকা ও কচিখালি এলাকার নদীতে বাঘ দুটিকে সাঁতার কাটতে দেখেন।

রবিবার দুপুরে শরণখোলা রেঞ্জ অফিসের কাছে আলিবান্দা এলাকায় আরো একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখেন বনরক্ষীরা। সুন্দরবনে নদী সাঁতরে পার হওয়া তিনটি বাঘের দৃশ্য মোবাইল ফোনে ভিডিও ধারন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করছে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। রবিবার রাতে সুন্দরবন বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।


সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান জানান, বন্যপ্রানী ও মৎস্য সম্পদের প্রজনন মৌসুমে তিন মাসের নিষেধাজ্ঞা শেষে শুক্রবার (১ সেপ্টেম্বর) থেকে সুন্দরবন পর্যটক ও বনজীবীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। পর্যটন মৌসুমের শুরুতে সুন্দরবনে ভ্রমণ করতে আসা ক্রাউন নামের বিলাশবহুল ক্রুজারের দেশী বিদেশী পর্যটকরা শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরের সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালি এলাককার নদী সাঁতরে পার হতে দেখেন একটি বাঘকে। আর রবিবার সকালে শরণখোলা রেঞ্জের কটকা এলাকায় সাঁতরে নদী পার হতে দেখেন সাম্পান নামের বিলাশবহুল অপর একটি ক্রুজারের পর্যটকরা। রবিবার দুপুরে শরণখোলা রেঞ্জ অফিসের কাছে আলিবান্দা এলাকায় আরো একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখার দুর্লভ সুযোগ পায় বনরক্ষীরা। খুব কাছ থেকে দেখা তিনটি বাঘের নদী সাঁতরে পার হবার ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে বলেও জানান এই বন কর্মকর্তা।

এরআগে ৮ আগস্ট সকাে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের অফিসের সামনে দেখা মিলেছে একটি বাঘের। বিশাল বাঘটি বনরক্ষীদের ব্যারাকের খুব কাছে চলে আসে। এসময় মোবাইলে বাঘটির ভিডিও ধারণ করেন এক বনরক্ষী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত