রায়েন্দা সরকারি উচ্চ বিদ্যালয়ে অত্যাধুনিক ওয়াশ ব্লক উদ্বোধন

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৭:৫৫ পিএম, মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১ | ৬৪১

শরণখোলার রায়েন্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য অত্যাধুনিক একটি ওয়াশ ব্লক নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ফিতা কেটে ওয়াশ ব্লকটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত।


ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের নেতৃত্বে এবং ওয়াটার এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় ও ক্রেইন প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সংস্থা রূপান্তর এই ওয়াশ ব্লকটি নির্মাণ করে।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সুলতান আহমেদ গাজীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাুজ্জামান মিলন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুজ্জামান খান, প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফারুক আহমেদ, শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, প্রকল্প সমন্বয়কারী খালেদা হোসেন মুন, ক্যাম্পেইন কো-অর্ডিনেটর তসলিম আহম্মেদ টংকর, ফিল্ড ইঞ্জিনিয়ার জাকির বিশ্বাস, উপজেলা সিএসও মোবিলাইজার সুমাইয়া পারভীন প্রমূখ।


উপজেলা সিএসও মোবিলাইজার সুমাইয়া পারভীন জানান, কিশোরীদের জন্য ঋতুকালিন ব্যবহার উপযোগী এবং প্রতিবন্ধীদের জন্য বিশেষ সুবিধাসম্বলিত এই ওয়াশ ব্লকটিতে রয়েছে অত্যাধুনিক বর্জ্য ব্যবস্থাপনা। এছাড়া, বিদ্যালয়ের ১৩০০ শিক্ষার্থীর জন্য রয়েছে সুপেয় পানির ব্যবস্থাও। যার নির্মাণ ব্যয় হয়েছে সাত লাখ ৫৪ হাজার ৭১৭ টাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত