শরণখোলায় বিতর্কিতদের নিয়ে বিএনপির কমিটি গঠনের অভিযোগ

আপডেট : ১২:০৭ এএম, শনিবার, ২৪ জুন ২০২৩ | ৩৪৬

শরণখোলা উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি বিতর্কিত ও নিষ্ক্রিয়দের নিয়ে গঠন করা হয়েছে। অনেকে ২০০৯ সালের পর থেকে আজ পর্যন্ত দলীয় কোনো কর্মকাণ্ডে নেই। আবার কেউ কেউ দীর্ঘ বছর ধরে প্রবাসে রয়েছেন। এমনকি আওয়ামী লীগ ও জাতীয় পার্টির কর্মীদেরও এই আহ্বায়ক কমিটির সদস্য করা হয়েছে।'

শুক্রবার (২৩জুন) দুপুরে এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা তৃণমূল বিএনপির নেতাকর্মীরা।
তৃণমূল বিএনপির এই সংবাদ সম্মেলনে সদ্যঘোষিত আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক আ. সবুর আকন বলেন, জেলা বিএনপির আহ্বায়ক আকরাম হোসেন তালিমের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত আহ্বায়ক কামরুল ইসলাম গোরা ও সদস্য সচিব মোজাফ্ফর আলম তড়িঘড়ি করে বিতর্কিতদের সংযুক্ত করে আহ্বায়ক কমিটি ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, উপজেলা বিএনপির ত্রুটিপূর্ণ এই আহ্বায়ক কমিটির ৭ নম্বর যুগ্ম-আহ্বায়ক আলতাফ হোসেন জমাদ্দার আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দেন। তিনি এখনো সেই (আওয়ামী লীগ) দলেই আছেন। ১৪ নম্বর সদস্য টিএম জসিম উদ্দিন জাফর জাতীয় পার্টির একাংশের (কাজী জাফর) সঙ্গে যুক্ত ছিলেন। ১১ নম্বর সদস্য শাহজাহান দুলাল আমেরিকা প্রবাসী। ১৩ নম্বর সদস্য সরোয়ার হোসেন জমাদ্দার ও ২৬ নম্বর সদস্য বেল্লাল হোসেন মিলন এলাকার বাইরে বসবাস করেন। ২০০৯ সালের পর থেকে দলীয় কোনো কর্মকাণ্ডে তাদের পাওয়া যায়নি। অনেকে তাদের চাকরি ও ব্যবসা নিয়ে ব্যস্ত। এভাবে ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটিতে তিনের দুই অংশ সদস্য রয়েছেন যাদের দলের সাথে কোনো সম্পৃক্ততা নেই।

উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সবুর আকনসহ তৃণমূল নেতারা বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনসহ সামনে সরকার বিরোধী অনেক কর্মসূচি রয়েছে। এই কমিটির কাউকেই আগামী আন্দোলন-সংগ্রামে পাওয়া যাবে না। তাই সদ্য গঠিত আহ্বায়ক কমিটি থেকে নিষ্ক্রিয়দের বাদ দিয়ে ত্যাগীদের সংযুক্ত করার দাবি জানাই।

সংবাদ সম্মেলনে বাস্তুহারা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ তালুকদার, বিএনপি নেতা মোল্লা মিজানুর রহমান, কাওসার আবন, জাহাঙ্গীর তালুকদার, মতিয়ার রহমান, ফুলমিয়া খান, হুমায়ূন কবির, যুবদল নেতা আমিনুর ফকির, আলআমীন পঞ্চায়েতসহ প্রায় অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত