ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যানের বাসভবন ও অফিসে হামলা 

ভান্ডারিয়ায় আ’লীগ ও জেপি (মঞ্জু) গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া:

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ১১:৪৭ পিএম, বুধবার, ১৯ এপ্রিল ২০২৩ | ৪০৬

পিরোজপুরের ভান্ডারিয়ায় আওয়ামী লীগ অফিসে হামলার অভিযোগ উঠেছে জাতীয় পার্টি (জেপি)র নেতা-কর্মীদের বিরুদ্ধে। সোমবার রাত নয়টার দিকে দলীয় কার্যালয়ে হামলা করে ব্যাপক ভাংচুর চালায় তারা। এ ঘটনায় আহত হন উভয় পক্ষের কমপক্ষে ১২ নেতা কর্মী। এ সময় তারা ছাত্রলীগ নেতাদের তিনটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে।
তেলিখালীতে একটি ইফতার পার্টি শেষে জেপি (মঞ্জু) এর দলীয় নেতা-কর্মীরা ভান্ডারিয়ায় ফেরার পথে স্থানীয় ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এর কিছু সময় পরে ভান্ডারিয়া জেপি (মঞ্জু) এর দলীয় নেতা-কর্মীরা তার ব্যবসায়ীক কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে এবং লুটপাট করে। পরে একই সন্ত্রাসীরা তার বহুতল ভবনে হামলা চালায় এবং সোমবার রাত নয়টার দিকে উপজেলার ওভার ব্রিজ সংলগ্ন ও থানার পাশে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা করে ব্যাপক ভাংচুর চালায় তারা। এ সময় স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের প্রতিহত করার চেষ্টা করতে চাইলে সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায় এবং ছাত্রলীগের নেতা-কর্মীদের ৩টি মোটরসাইকেলে অগ্নি সংযোগ করে পুড়িয়ে দেয়। হামলায় উপজেলা ছাত্রলীলগের ১০ জন নেতা-কর্মী আহত হয়। ভান্ডারিয়ায় স্থানীয় আওয়ামী লীগ ও জাতীয় পার্টি- জেপি (মঞ্জু)’র মধ্যে দীর্ঘদিন ধরে আভ্যন্তরিন বিরোধ চলে আসছিলো। যার বহিঃপ্রকাশ ঘটে এ হামলার মধ্য দিয়ে।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু জোমাদ্দার জানান, তেলীখালী ইফতারিকে কেন্দ্র করে জেপির নেতাকর্মীরা ছাত্রলীগের উপরে চড়াও হয়। পরে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজের বাসভবনে এবং অফিস কার্যালয়ে হামলা ও ভাংচুর চালায়। এসময় তিনটি মোটরসাইকেলে আগুন দেয় দুর্বৃত্তরা। অফিসে থাকা জাতির পিতা ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ভেঙ্গে ফেলা হয়। এ ঘটনার তাব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
ভান্ডারিয়া জাতীয় পার্টি- জেপি (মঞ্জু) সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম উজ্জল জাতীয় পার্টি- জেপি (মঞ্জু)’র দাবী গতকাল ইফতার অনুষ্ঠানে গেলে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের উপর হামলা চালায়। এতে তাদের কয়েকটি গাড়ি ভাংচুর করে এবং হামলায় তাদের ৩ জন নেতা-কর্মী আহত হয়।
পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো: মুকিত হাসান খান জানান, ভান্ডারিয়ার তেলীখালী এলাকায় একটি ইফতার পার্টি শেষে স্থানীয় ছাত্রলীগ ও জেপি(মঞ্জু) গ্রুপের মধ্যে এ হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে এলাকায় পুলিশ ও র‌্যাব মোতায়েন আছে। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ আছে তদন্ত সাপেক্ষে আইনগতব্যবস্থা নেয়া হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত