শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ : বিদ্যালয়ে তালা

মোরেলগঞ্জে ছাত্রীদের যৌন হয়রাণীর অভিযোগ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৩:১৯ পিএম, সোমবার, ২ এপ্রিল ২০১৮ | ৭৬৮

মোরেলগঞ্জে একটি মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রীদেরকে যৌন হয়রাণীর অভিযোগে বিদ্যালয়ে তালা লাগিয়ে কাস বর্জন করেছে ছাত্র ছাত্রীরা। সোমবার বেলা ১০টায় বহরবুনিয়া ইউনিয়নের তোরাব মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।


পরিস্থিতি সামাল দিতে অভিযুক্ত শরীর চর্চা বিষয়ক শিক্ষক মো. আল-আমিন হাওলাদারকে পাঠদান থেকে বিরত রাখার ঘোষণা দিয়েছেন প্রধান শিক্ষক। উপজেলা নির্বাহী কর্মকর্তার বিদ্যালয়টির প্রধান শিক্ষকসহ ওই শিক্ষককে ডেকে পাঠিয়েছেন।


জানা গেছে, বিদ্যালয়ের ৯ম শ্রেণির ৩ ছাত্রীকে দীর্ঘদিন ধরে পৃথক পৃথকভাবে যৌন হয়রাণী করে আসছেন শরীর চর্চা শিক্ষক ঘষিয়াখালী গ্রামের আলামীন হাওলাদার। নিজ বাড়ির সামনে কোচিং সেন্টারে ইংরেজী বিষয়ে প্রাইভেট পড়ানোর সুযোগে তিনি বিভিন্ন সময় তাদরকে যৌন হয়রাণী করেন। ওই ৩ ছাত্রী গত ১০ মার্চ লিখিত অভিযোগে ঘটনাটি প্রধান শিক্ষককে অবহিত করেন। কিন্তু প্রধান শিক্ষক অজ্ঞাত কারনে ওই সময়ে কোন ব্যবস্থা গ্রহন করেননি। পর্যায়ক্রমে বিষয়টি সকল ছাত্র-ছাত্রীদের মধ্যে জানাজানি হয়ে গেলে আজ তারা বিচারের দাবিতে শ্রেণি কক্ষে তালা লাগিয়ে বিক্ষোভ করেন।


এ সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিগেন্দ্রনাথ হালদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ছাত্রীদের অভিযোগ পেয়েছি। বিপিএড শিক্ষক আলামীন হাওলাদারকে শ্রেণিকক্ষে পাঠদান থেকে আপাতত প্রত্যাহার করা হয়েছে এবং একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটি ৩ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বিষয়টি নিয়ে আজ (সোমবার) বিকেলে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জরুরি সভা ডাকা হয়েছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।


তবে অভিযুক্ত শিক্ষক আলামীন হাওলাদার এসব অভিযোগ অস্বীকার করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বিদ্যালয়ে শিক্ষকদের গ্রুপিংয়ের কারণে তিনি ষড়যন্ত্রের শিকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত