মোংলায় ভাইপোর জমি দখলে মরিয়া চাচা

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:২৫ পিএম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | ৪০১

প্রতিকী ছবি

মোংলা উপজেলার চিলা ইউনিয়নের বৈদ্যমারি বাজারে দোকান করার জন্য ভাড়ায় ঘর নেয়ার কথা বলে ঘর মালিকের সাথে চুক্তি না করেই জোর পূর্বক জমিসহ ঘরের দখল নেয়ার অভিযোগ উঠেছে ওমর ফারুক নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এই বিষয়ে ক্ষতিগ্রস্থ মোঃ মারুফ হাওলাদার মোংলা উপজেলা নির্বাহি কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।

মারুফ হাওলাদার বলেন, আমার চাচা ওমর ফারুক বেকার থাকা অবস্থায় আমার বাবা তাকে বৈদ্যমারি বাজারে আমাদের মালিকানাধীন জায়গায় দোকান তুলে ব্যবসা করতে দেয়। কিন্তু আমার বাবা মারা যাওয়ার পর আমার চাচা সেই দোকান ঘর ছাড়তে চাচ্ছেন না। বরং তার জমি বলে দাবী করছেন। আমি আমার জমি ফিরে চাই।


চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন বলেন, মারুফ হাওলাদারের একটি অভিযোগের প্রেক্ষিতে উভয় পক্ষকে আমি ডেকে জমি বুঝিয়ে দিয়েছিলাম। কিন্তু অভিযুক্ত ওমর ফারুক হাওলাদার শালিস মানেন না। আমি এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রতিবেদন দিব।

অভিযুক্ত ওমর ফারুক হাওলাদার বলেন, মারুফের সব অভিযোগ মিথ্যা, ওদের সাথে আমি আদালতে বুঝবে।

মারুফ হাওলাদারের অভিযোগের প্রেক্ষিতে গত বুধবার (২ নভেম্বর) উভয় পক্ষের শুনানি হয়। ইউএনও স্বাক্ষরিত শুনানিতে বলেন, মোঃ ওমর ফারুক হাওলাদার বৈদ্যমারি বাজারে তফসিল বর্ণিত ১.০০ শতাংশ জমিতে দীর্ঘদিন যাবত অবৈধভাবে দোকান তুলে ব্যবসা করছেন। হাট-বাজার ব্যাবস্থাপনা নীতিমালা মোতাবেক একজন ব্যবসায়ী সর্বোচ্চ ০.৫০ শতাংশ জমির অধিক ইজারা প্রদানের সুযোগ নেই। তফসিলে বর্ণিত জমি উভয় পক্ষকে সমানাংশে বিভক্ত করে উভয় পক্ষের বিরোধ নিষ্পত্তি করতে চেয়ারম্যান বলা হয়। উভয় চাচা-ভাইপো হলেও তাদের মধ্যে দীর্ঘদিন বৈরী সম্পর্ক বিরাজ করছে, যার ফলে যে কোন সময় সেখানে আইনশৃঙ্খলার অবনতি ঘটতে পারে বলেও মনে করেন ইউএনও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত