বর্নাঢ্য আয়োজনে শতবর্ষী যদুনাথ স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:৫৯ পিএম, বৃহস্পতিবার, ১২ জানুয়ারী ২০২৩ | ৩৭২

বাগেরহাটে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান যদুনাথ স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ঝিমি মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক রবিন্দ্রনাথ মুখার্জী প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রথমে অতিথিগণ প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন। পরে শিক্ষক ও শিক্ষার্থীরা কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বাড়তি উৎসাহ উদ্দিপনা ছিল। একে অপরের কুশল বিনিময়সহ নানা কর্মসূচি পালন করেছেন তারা। এছাড়া প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের আগমন এসব অনুষ্ঠানকে নতুন মাত্রা দিয়েছে। ১৯২৩ সালের এই দিনে বাগেরহাট শহরের দশানী নামক স্থানে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।


অধ্যক্ষ ঝিমি মন্ডল বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানের বয়স একশ বছর এটা ভাবতেই ভাল লাগে। কত হাজার অথবা লাখ শিক্ষার্থী এখানে পড়াশুনা করেছে। এখনও করছে। ভবিষ্যতেও অগণিত শিক্ষার্থী এখানে লেখা পড়া করবেন। তাই প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনটিকে স্মরণীয় করে রাখতে আমরা আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করেছি। এতে শিক্ষক, শিক্ষার্থী, সাবেক শিক্ষার্থী ও অভিভাবকরা খুবই খূশি হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত