শিক্ষার মানোন্নয়নে 

শিক্ষকদের নৈতিকতার বাহক হিসেবে কাজ করতে হবে-ডিসি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৯:২২ পিএম, বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২ | ৫২৭

দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশের নাগরিকদের যদি শিক্ষার ক্ষেত্রে এগিয়ে নেওয়া না যায় তাহলে উন্নত দেশের সুফল ভোগ করা যাবে না। তাই সময় এসেছে আমাদের পরবর্তী প্রজন্মকে মানসম্মত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার। এজন্য শিক্ষকদের নীতি নৈতিকতার ধারক ও বাহক হিসেবে কাজ করতে হবে।


শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে বাগেরহাটের শরণখোলার শিক্ষক, পরিচালনা কমিটি ও সুধিজনের সাথে মতবিনিময়কালে জেলা প্রশাসক মো. আজিজুর রহমান এই আহবান জানান। উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার দুপুরে রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুল প্রাঙ্গনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর-ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রায়হান উদ্দিন আকন শান্ত, থানার ওসি মো. ইকরাম হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, বীরমুক্তিযোদ্ধা মফিজুল হক, কৃষি ইনস্টিটিউটের সভাপতি এম সাইফুল ইসলাম খোকন, প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুজ্জামান খান. ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন প্রমুখ।


এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসক মো. আজিজুর রহমান উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মধ্যে প্রণোদনা হিসেবে ভ’ট্টাবীজ ও বিভিন্ন প্রকারের সার বীজ বিতরণ করেন। উপজেলা পরিষদের এক শতাংশ অর্থ দিয়ে একশত কৃষককে ভূট্টা চাষের প্রদর্শনী খামারীদের মধ্যে ওই প্রণোদনা দেওয়া হয়।


এসকল কর্মসূচী শেষে জেলা প্রশাসক বিকেল ৪টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত রায়েন্দা বলেশ্বর রিভারভিউ ইকোপার্ক পরিদর্শন করেন। এসময় তিনি কম সময়ে সুন্দরবন ভ্রমনে পর্যটদের আকর্ষণ সৃষ্টিতে ইকোপার্কটি আরো সৌন্দর্য্য মন্ডিত করে গড়ে তুলতে সহায়তার আশ্বাস দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত