বাগেরহাটে “মেধাবী শিক্ষার্থী প্ল্যাটফরম’র উদ্বোধন করলেন জনপ্রশাসন সচিব

বাবুল সরদার

আপডেট : ০৬:১৬ পিএম, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ৮০৫

মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাটে জেলা প্রশাসনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সমন্বয়ে সৃজনশীল মেধা বিকাশ ও দক্ষতা অর্জনে গঠিত “মেধাবী শিক্ষার্থী প্ল্যাটফরম’এর উদ্বোধন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন। এসময় তিনি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের দেশপ্রেমিক, মানবিক, সৎ ও দক্ষ মানুষ হবার আহ্বান জানান।

তিনি জেলা প্রশাসনের উদ্যোগে গত দু’মাস ব্যাপী অনুষ্টিত অনলাইন বিতর্ক ও উপস্থিত বক্তৃতায় প্রতিযোগী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ উপলক্ষে শুক্রবার রাতে জেলা প্রশাসক মামুনুর রশীদের সভাপতিত্বে জেলা কালেক্টরেট মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্টিত অনুষ্টানে সম্মানিত অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুসাব্বিরুল ইসলামের সঞ্চালনায় এ অনুষ্টানে আরও বক্তব্য রাখেন, ডিডিএলজি দেবপ্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক কামরুল ইসলাম, মো: শাহিনুজ্জামান, রেজাউল করিম, এডিএম হাফিজ আল আসাদ, ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন কুমার দাশ, অধ্যাপক চৌধুরী আব্দুর রব, অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, ষাটগম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, বাগেরহাট ফাউ-েশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি বাবুল সরদার, যুগ্ম সম্পাদক শেখ আজমল হোসেন, বাংলাদেশ ডিবেটিং সোসাইটি বাগেরহাটের সভাপতি পারভীন আহমেদ, অংশগ্রহণকারী শিক্ষার্থী মিম্মা মেহজাবিন, তাসিময়া তাহমিদ আপন, শেখ জামির হাসান প্রমুখ।

এরআগে সচিব জেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত পীর খানজাহান আলী (রহ.) এর মাজার সংলগ্ন পর্যটনবান্ধব বিশ্রামাগারের উদ্বোধন করেন। তিনি বিশ্ব ঐতিহ্য ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ ও বাগেরহাট জাদুঘর পরিদর্শন করেন।

প্রধান অতিথির বক্তব্যে সচিব শেখ ইউসুফ হারুন আরও বলেন, ‘৭৫ পরবর্তি সময়ে দেশপ্রেমিক জনগণ তৈরী না করতে পারার ফসল আজকের এই সামাজিক নৈরাজ্য, ঘুষ, দুর্নীতি, অন্যায়, অত্যাচার। এই পরিবেশ একদিনে তৈরি হয়নি। আজ আমরা (আমলারা) উঠেপড়ে বঙ্গবন্ধুর প্রশংসা করি, কিন্তু সেদিন ('৭৫ সালে) বঙ্গবন্ধুকে হত্যার পরে তারা কোথায় ছিলেন? গুটিকয় হাতে গোনা ব্যাক্তি ছাড়া বাকিরা কেন সেদিন প্রতিবাদ করেননি? বরং সেদিন তারা হত্যাকারীদের সহায়ক হয়েছেন।

বাগেরহাট জেলা প্রশাসনের “মেধাবী শিক্ষার্থী প্ল্যাটফরম’র উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন, বর্তমান প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। কারিগরী শিক্ষাকে প্রসারিত করতে হবে। ২০৪০ সালের মধ্যে জনমিতিক লভ্যাংশ তুলে আনতে হলে এর বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্যে সারাক্ষণ কাজ করে যাচ্ছেন। এইধারা অব্যাহত থাকলে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত অর্থনীতির দেশ হবেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত