২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি 

সিগারেটের আগুনে মোংলায় পুড়ে গেছে তিনটি দোকান ও গোডাউন

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৮:৪১ পিএম, শুক্রবার, ২ সেপ্টেম্বর ২০২২ | ৪৩৬

মোংলার চটেরহাট বাজারে আগুনে পুড়ে গেছে তিনটি দোকান। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সিগারেটের আগুন থেকেই এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।
ক্ষতিগ্রস্থ ও স্থানীয় দোকানীরা জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়নের চটেরহাট বাজারে শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে একটি মুদি দোকানের গোডাউন, মুদি দোকানের আংশিক, একটি তুলার গোডাউন ও একটি গোখাদ্যের দোকান আগুনে পুড়ে গেছে। তবে আগুনে পুরোপুরি পুড়েছে মুদি ও তুলার গোডাউন। এতে বেশি ক্ষতি হয়েছে মুদি দোকানী মোঃ ইস্রাফিলের।
ইস্রাফিল বলেন, আমি একে বারে শেষ হয়েগেছি, ব্যাংক ও এনজিও থেকে লোন নিয়ে দোকান দিয়েছি। সব পুড়ে শেষ হয়ে গেছে। একদিকে পুড়েছে, অন্যদিকে আগুন নিভানোর পানিতে ভিজে বাকী সবই নষ্ট হয়ে গেছে। এছাড়া মনতাজের তুলা ও মাসুমের গোখাবারের গোডাউন সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত দোকানীদের প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন দোকান মালিকেরা।
শুক্রবার সকালে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘন্টাখানেক সময় ধরে চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন। এতে সহায়তা করেন স্থানীয় অন্যান্য দোকানীরাও।
মোংলা ফায়ার সার্ভিস ষ্টেশনের ফায়ার লিডার মোঃ মজিবর রহমান বলেন, প্রাথমিক তদন্তে যে কেউর ফেলা সিগারেটের আগুনে তুলার গোডাউন থেকে এ অগ্মিকান্ডের সূত্রপাত ঘটে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত