সাবেক ইউপি সদস্যের জমি দখলের চেষ্টার অভিযোগ প্রভাবশালীর বিরুদ্ধে

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ১১:৩৫ পিএম, শুক্রবার, ৫ আগস্ট ২০২২ | ৩৯৪

প্রতিকী ছবি

শরণখোলায় সাবেক এক ইউপি সদস্যের জমি জোরপূর্বক দখলের পায়তারা করছে সেকান্দার আলী ফকির নামের এক প্রভাবশালী। এছাড়া ওই ইউপি সদস্যকে পথেঘাটে ভয়ভীতি দেখানোসহ নানাভাবে হুমকি দেওয়া হচ্ছে। শুক্রবার (৫ আগস্ট) দুপুরে শরণখোলা প্রেসক্লাবে লিখিত অভিযোগ করে প্রতিকার চেয়েছেন মো. নূরুল ইসলাম শেখ নামের সাবেক ইউপি সদস্য।


উপজেলার সাউথখালী ইউনিয়নের বকুলতলা গ্রামের সাবে ইউপি সদস্য নূরুল ইসলাম শেখ লিখিত অভিযোগে জানান, তার বাবা মৃত হাজী মোক্তার আলী শেখ ১৯৫৭ সাল থেকে ১৯৮৫ সাল পর্যন্ত বিভিন্ন দাগ-খতিয়ানে মৃত রহম আলী, জজ আলী, মোহাম্মদ আলী ও পঞ্চবিবির কাছ থেকে ৪ এক ৬৬ শত জমি ক্রয় করেন। জন্মের পর থেকেই তিনি ও তার পরিবার বাবার ক্রয়সূত্রে এই জমি ভোগদখল করে আসছেন। কিন্তু হঠাৎ করে তাদের গ্রামের মৃত কাছেম আলীর ছেলে সেকান্দার আলী ফকির এই জমির মধ্যে তাদের অংশ দাবি করেন। এমনকি তৎকালীন জমিদাতাদের নাতী-পুতিদের এনে জমির শরীক সাজিয়ে হয়রানি করেন। এরপর থেকে বিভিন্ন সময় সেকান্দার আলী লোকজন নিয়ে জমি জোরপূর্ব দখলে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হন।

ইউসি সদস্য নূরুল ইসলাম শেখ বলেন, সেকান্দার আলী জমি দখলে নিতে না পেরে আমাকে পথেঘাটে একা দেখলে অকথ্য ভাষায় গালাগালি করেন। ভয়ভীতি দেখান। ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন দপ্তরে আমার বিরুদ্ধে অভিযোগ করে হেনস্তা করেন। এসবের প্রতিবাদ করায় আমাকে ও আমার পরিবারের সদস্যদের একের পর এক হুমকি দিয়ে আসছেন। সেকান্দার আলীর হুমকিতে এখন আমি পরিবার নিয়ে নিরাপত্তাহীন হয়ে পড়েছি। সাংবাদিকদের মাধ্যমে আমি এই ঘটনার সুষ্ঠু প্রতিকার চাই প্রশাসনের কাছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত