ভূয়া ডিগ্রীধারী ডাক্তারের ১ লক্ষ টাকা জরিমানার ১ দিন পরে ১ বছরের কারাদন্ড

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৬:৩৯ পিএম, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ | ৩৫৩

মোরেলগঞ্জে ভূয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা দেয়ার অপরাধে মোঃ মনিরুজ্জামান ওরফে এমএম মনির নামে এক পল্লী চিকিৎসককে মোবাইল কোর্টের মাধ্যমে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে৷ একই অপরাধে আগের দিন বাগেরহাটের কচুয়ায় মঙ্গলবার অপর একটি মোবাইল কোর্ট তাকে ১ লাখ টাকা আর্থিক দন্ড প্রদান করেন।
১৮ মে বুধবার দিবাগত রাত সাড়ে ১০টায় মোরেলগঞ্জ সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসানের নেতৃত্বাধীন মোবাইল কোর্ট মোরেলগঞ্জ সোলমবাড়িয়া ফেরীঘাটের আলম হুজুরের বাসার নিচতলা থেকে মোঃ মনিরুজ্জামান (৩৭) নামের এক ভূয়া চিকিৎসককে মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর আওতায় ১ (এক) বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
একই অপরাধে মঙ্গলবার কচুয়া উপজেলায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহান সরকারের নেতৃত্বাধীন অপর একটি মোবাইল কোর্ট তাকে ১ লক্ষ টাকা জরিমানা করেন। পাশাপাশি আসামী ওইসময় একটি মুচলেকাও দিয়েছিলেন। এরপরেও তিনি পরেরদিন বুধবার মোরেলগঞ্জ উপজেলায় একই অপরাধের পুনরাবৃত্তি করে ভূয়া পদবী ডাক্তার ব্যবহার করে প্রেসক্রিপশনের মাধ্যমে চিকিৎসা দিচ্ছিলেন। তার কোনো চিকিৎসক নিবন্ধন নম্বর নেই বা স্বীকৃত কোন মেডিকেল ডিগ্রিও পাওয়া যায়নি বলে জানিয়েছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী মোঃ আলী হাসান। বুধবারের এই মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে ছিলেন মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ আহাদ। উক্ত মোবাইল কোর্টে মোরেলগঞ্জ থানা পুলিশের একটি দল সহায়তা করেন।
দন্ডপ্রাপ্ত মোঃ মনিরুজ্জামান বাগেরহাট পৌর শহরের হরিণখানা এলাকার সোহরাব হোসেনের ছেলে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত