চিতলমারীতে ‘সুখী মানুষ’ এর শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৩:৩৭ পিএম, রোববার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭০

চিতলমারীতে সুখী মানুষ কর্তৃক বাস্তবায়িত সফল শিক্ষা কার্যক্রম ‘আউট অব স্কুল চিলড্রেন প্রোগ্রাম’টি বন্ধ করাসহ ভাবমূর্তিক্ষুন্ন করার অপচেষ্টার প্রতিবাদে উপ-আনুষ্ঠানিক শিক্ষা কেন্দ্রের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকেরা মানববন্ধন করেছেন। রবিবার (১৮ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১ টায় উপজেলার পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় সুখী মানুষ-এর কার্যালয়ের সামনে এ মানববন্ধন হয়। মানববন্ধনে উপজেলার ৭টি ইউনিয়নের ৯০টি শিখন কেন্দ্রের একজন উপজেলা প্রোগাম প্রোগ্রাম ম্যানেজার, ৭ জন সুপারভাইজার, ৯০ জন শিক্ষক ও তিন শতাধিক শিক্ষার্থী এবং অভিভাবক অংশ গ্রহণ করেন।


মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন “আউট অব স্কুল চিলড্রেন প্রোগ্রাম” এর উপজেলা প্রোগাম ম্যানেজার মিলন বাড়ই, সুপারভাইজার শাহানারা সুলতানা লাবনী, শেখ দ্বীন মোহাম্মাদ, শামিম চৌধুরী, শিক্ষক শেখ নাসির আহম্মেদ, শাকিয়া পারভিন ও রোকাইয়া আক্তার।

এ সময় বক্তারা বলেন, ‘উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) সাব-কম্পোনেন্ট ২.৫ আউট অব স্কুল চিলড্রেন প্রোগ্রাম-এর আওতায় চিতলমারীতে বেসরকারি উন্নয়ন সংস্থা সুখী মানুষ কর্তৃক বাস্তবায়িত আউট অব স্কুল চিলড্রেন প্রোগ্রামের শিক্ষা কার্যক্রম নিয়মনীতি মেনে পরিচালনা করে আসছে। একটি কুচক্রী মহল এর ভাবমূর্তি ক্ষুন্ন করাসহ কার্যক্রমটি বাঁধাগ্রস্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত এই কুচক্রী মহলটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। কার্যক্রমটি বন্ধ হলে শতাধিক শিক্ষিত মানুষ বেকার হয়ে পড়বে। বন্ধ হয়ে যাবে ১ হাজার ৮৭৪ জন শিক্ষার্থীর লেখাপড়া।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত