বাগেরহাটে নরমাল ডেলিভারি নিশ্চিতে দিনব্যাপী কর্মশালা

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:৪৮ পিএম, মঙ্গলবার, ১৭ মে ২০২২ | ৩৪৭

‘‘ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাগেরহাটে মঙ্গলবার দিনব্যাপী কর্মশালা অনুষ্টিত হয়েছে। মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মরত কর্মকর্তা ও সেবা দাতাদের নিয়ে জেলা পরিষদ অডিটরিয়ামে এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক (যুগ্ম সচিব) মোঃ হাবিবুল হক খান। বাগেরহাট পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিকাশ কুমার দাসের সভাপতিত্বে অনুষ্টিত এ কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ ইউনিটের উপ-পরিচালক ডা: তৃপ্তি বালা।


পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ –সার্ভিসেস ইউনিট-এর ব্যবস্থাপনায় এ কর্মশালায় আরও বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ জালাল উদ্দিন আহমেদ, বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট মো: হাফিজ-আল আসাদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট বিএমএর সাধারণ সম্পাদক ডা: মোশারফ হোসেন, মা ও শিশু স্বাস্থ্য, অধিদপ্তরের সহকারী পরিচালক মো: দিলদার হোসেন, এডি(সিসি) ডা: মো: আব্দুল মান্নান শেখ, সদর উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: প্রদীপ কুমার বকসি, মেডিকেল অফিসার অনিল কুমার কুন্ডু, অলিউর রহমান, ষাটগু¤ু^জ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম সভাপতি বাবুল সরদার প্রমুখ।

কর্মশালায় ২০২১ সালের রিপোর্ট নিয়ে পর্যালোচনা করা হয়। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র গুলোকে নরমাল ডেলিভারির জন্য উপযোগী করার জন্য মতামত প্রকাশ করা হয়। জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে নরমাল ডেরিভারি সেবার মান উন্নয়নে সকলে অঙ্গীকার করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত