মোরেলগঞ্জে মৎস্য ঘেরে লবন পানি তুলতে খাবার পানির পুকুরের ভেরি কেটে দিলেন ঘের ব্যবসায়ী

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ

আপডেট : ১০:৩৭ পিএম, শুক্রবার, ২৫ মার্চ ২০২২ | ৩৫৮

মোরেলগঞ্জে মৎস্য ঘেরে পানিতোলার জন্য একটি খাবার পানির পুকুরের ভেরি কেটে খালে সাথে সংযোগ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পশ্চিম বহরবুনিয়া গ্রামের চৌকিদারবাড়ির বড় পুকুরটির ভেরি কেটে পার্শ্ববর্তী বয়ারশিংগা খালের সাথে সংযোগ দেওয়া হয়েছে। স্থানীয় সাবেক বিজিবি সদস্য মো. গোলাম মোস্তফা তার ১৩ বিঘা জমির একটি মৎস্য ঘেরে খাল থেকে লবন পানি তোলার জন্য পুকুরের ভেরি ও রাস্তা কেটে দিয়েছেন বলে অভিযোগ স্থানীয়দের।



ওই এলাকার মো. শাহ্জামাল পারভেজ, মাহতাব হাওলাদার, আউয়াল হাওলাদার, রুবেল হাওলাদার, নাসিমা বেগম বলেন শতবছরের এই পুকুরটি স্থানীয় তিন গ্রামের বহু মানুষ গ্রীস্ম মৌসুমে খাবার পানির চাহিদা মিটিয়ে থাকেন। ২০১৯ সালে একটি বেসরকারি সংস্থা এখানে প্রায় দুই লাখ টাকা ব্যায়ে পুকুরটি খনন ও একটি পিএসএফ নির্মাণ করে।



গত ১৯ মার্চ পুকুর সংলগ্ন বাসিন্দা গোলাম মোস্তফা পুকুরে কিটনাশক দিয়ে প্রথমে সকল মাছ ধরে নিয়ে যান। পরে গত ২০ মার্চ পুকুরের পাড় ও সামনের সরকারি রাস্তা কেটে খালের সাথে পানি যাতায়াতের পথ তৈরী করে। ফলে ছাপড়াখালী, বয়ারশিংগা ও পশ্চিমবহরবুনিয়া গ্রামের বহু পরিবার পানি সংকটে পড়েছেন।



এ বিষয়ে জানতে চাইলে সাবেক বিজিবি সদস্য গোলাম মোস্তফা বলেন, পুকুরটি আমাদের পৈত্রিক জমিতে। এটা বংশের সবার এজমালী পুকুর। এ পুকুর থেকে কেউ খাবার পানি নেয়না। তাই আমি আমার ১৩ বিঘা জমির ঘেরে পানি তোলার জন্য খালের সাথে সংযোগ দিয়েছি।



ইউনিয়ন চেয়ারম্যান মো. রিপন তালুকদার বলেন, পুকুরের ভেরি ও রাস্তা কাটার বিষয়ে অভিযোগ পেয়েছি। সরেজমিনে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত