বন্দর নগরী মোংলায় শিক্ষার্থীদের করোনা টিকা প্রদান শুরু

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:১৩ পিএম, রোববার, ২৬ ডিসেম্বর ২০২১ | ৪৩০

bagerhat24.com

মোংলা উপজেলার স্কুল পর্যায়ের ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধক (ফাইজার) টিকাদান কার্যক্রম শুরু করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ টিকাদানের কার্যক্রম শুরু করেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিবেতোষ বিশ্বাস। যা চলবে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত।

মোংলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ারুল কুদ্দুস বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, মোংলা ৬টি ইউনিয়ন ও পৌরসভায় মোট স্কুল কলেজ ও মাদ্রাসা মিলে ৪৫টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। সেখান থেকে ১২-১৭ বছরের ৯ হাজার ৮শ’ ৮জন শিক্ষার্থীদের মাঝে প্রদান করা হচ্ছে করোনা প্রতিরোধক ফাইজারের টিকা। ২৬ ডিসেম্বর রোববার সকাল সাড়ে ৯টা থেকে মোংলা উপজেলার এই বসয়ী মাদ্রাসা, স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে এ টিকা প্রদান করা হবে।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভ্যান্তরেই টিকাদান কর্মসুচির এ কার্যক্রম চলবে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এ কার্যক্রমের প্রথম দিনে বুড়িরডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়, বুড়িরডাঙ্গা বালিকা মাধ্যমিক বিদ্যালয়, দিগরাজ মাধ্যমিক বিদ্যালয়, মোংলা বন্দর মাধ্যমিক বিদ্যালয়, জি এম এস মাধ্যমিক বিদ্যালয়, জয়মনি মাধ্যমিক বিদ্যালয়, চিলা মনুমিয়া মাধ্যমিক বিদ্যালয়, ছবেদ খান মাধ্যমিক বিদ্যালয় ও সেন্টপলস উচ্চ বিদ্যালয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র ৪টি বুথে ৯টি স্কুলের মোট ২ হাজার ৮শ’ ৮ জন শিক্ষার্থীদের টিকা প্রদান করা হয়েছে।


প্রথম টিকা নেয়া স্কুল কলেজের শিক্ষার্থীরা জানায়, যখন থেকে আমাদের শিক্ষকরা বলেছে তখন থেকে একটু ভয় কাজ করতো কিন্ত টিকা দিতে পেরে আমরা খুব আনন্দিত। আমরা কখনোই ভাবতেই পারিনি যে, এ টিকা আমারাও দিতে পারবো। আমরা মনে করেছি এটা শুধুমাত্র বড়রাই পাবে। আমরা কখনোই পাবো না। আমরা ধন্যবাদ জানাই সরকারকে এবং আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচালক ডাঃ জিবেতোষ বিশ্বাস আমাদের টিকা প্রদান করার জন্য।


মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মালিহা তাবাসসুম বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, আজ প্রথম দিন আমাদের শিক্ষার্থীদের টিকা প্রদান কার্যক্রম শুরু করেছি। তবে প্রথম দিন হওয়ায় আমাদের একটু বেগ পেতে হয়েছে, তার পরেও আমরা আজকের দিনের কর্মসুচি সম্পুর্ন রুপে শেষ করতে সক্ষম হয়েছি। আগামী দিনগুলোতে যে কর্মসুচি চলবে, তা সমাধান করতে আর কোন বেগ পেতে হবেনা। তার পরেও আমরা আনন্দিত যে, আমাদের শিক্ষার্থীদের করোনা প্রতিরোধক টিকা প্রদানের কার্যক্রম শুরু করতে পেরেছি। স্কুলের শিক্ষার্থীরা নিরাপদে থাকলে তার পরিবারের লোকজনও নিরাপদে থাকবে বলে জানায় এ কর্মকর্তা।


২০২০ সালের ২৮ মার্চ মোংলা বন্দরের একটি বিদেশী জাহাজের ৩ নাবিকের করোনায় আক্রান্ত হওয়ার প্রথম খবর পাওয়ার পর থেকে এ অঞ্চলে সচেতনতা কার্যক্রম শুরু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত