বাগেরহাট টুয়েন্টিফোর ডট কম এ সংবাদ প্রকাশ

পরিবেশ অধিদপ্তর এর কর্মকর্তাদের চন্দ্রমহল পরিদর্শন: মিলেছে পরিবেশ দুষণের সত্যতা 

শেখ আনিছুর রহমান, চুলকাটি(বাগেরহাট)

আপডেট : ১০:২৭ পিএম, বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ | ৫২২

বাগেরহাটের রনজিৎপুর বহুবিতর্কীত চন্দ্র মহল ইকোপার্কে পরিবেশ ও শব্দ দুষণের ঘটনায় জেলা পরিবেশ অধিদপ্তরের উচ্চপদস্থ্য কর্মকর্তারা আকষ্মিক পরিদর্শন করেছেন।


বুধবার সকালে বাগেরহাট জেলা পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা চন্দ্র মহল পরিদর্শন করেন। এ সময় তারা পরিবেশ ও শব্দ দুষনের অভিযোগের সত্যতা পেয়েছেন।


জানা গেছে, সম্প্রতি সময়ে চন্দ্র মহল ইকোপার্ক কর্তৃপক্ষ কর্তৃক শব্দ দুষণ সক্রান্ত ঘটনার চিত্র তুলেধরে সম্প্রতি বাগেরহাটের জনপ্রিয় সংবাদ মাধ্যম বাগেরহাট টুয়েন্টিফোর ডট কম সহ বিভিন্ন গণমাধ্যমে পরিবেশ ও শব্দ দুষণ নিয়ে সংবাদ প্রকাশিত হয়। তা বাগেরহাট জেলা পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের নজরে আসে। এবং ঘটনার সঠিক তদন্ত করতে তারা সরেজমিনে চন্দ্র মহল ইকোপার্কে তদন্তে আসেন। তারা প্রায় ঘন্টাব্যাপী তদন্ত করে এর সত্যতা পান।


বাগেরহাট জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক (ডিডি) মোঃ আরফিন বাদল এর নেতৃত্বে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন টিম এ তদন্ত করেন।


এ ব্যাপারে জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আরফিন বাদল বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, উচ্চশব্দে সাউন্ড বক্স বাজানো ও যত্রতত্র বর্জ্য ফেলার ঘটনাটি প্রাথমিক ভাবে সত্যতা পাওয়া গেছে, তিনি পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহন করবেন বলেও স্থানীয় সংবাদকর্মিদের জানান।


উল্লেখ্য, বাগেরহাটের রনজিৎপুর গ্রামের বহুবির্তকীত বেসরকারী বিনোদন কেন্দ্র চন্দ্র মহল ইকোপার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে উচ্চস্বরে মাইক ও সাউন্ড বক্স বাজিয়ে শব্দ দুষন এবং যত্রতত্র বর্জ্য ফেলে পরিবেশ দুষণ করার অভিযোগ উঠেছে। জেলা ও উপজেলা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তারা অনিয়মকে নিয়মে রুপ দিয়ে এ কাজ গুলি করেই চলেছেন। ফলে ওই এলাকায় বসবাসকারী শতশত শিক্ষার্থীদের পড়া-লেখার মারাতœক ক্ষতির পাশাপাশি দুর্গন্ধে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। অতিদ্রুত পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহন করা না হলে শব্দ ও বর্জ্য দুষণ চরম আকার ধারন করবে।


এ সংক্রান্ত একাধিক সংবাদ প্রকাশিত হওয়ায় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা নড়েচড়ে বসেন। এবং তারই অংশ হিসাবে তাঁরা বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত