জনভোগান্তি মেনে নেওয়া হবেনা- ডিসি বাগেরহাট

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:২৪ পিএম, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | ১১৯২

“সু-শাসনের পূর্বশর্ত দুর্ণীতিমুক্ত স্বচ্ছ ও জবাবদিহিতামূলক জনসেবা নিশ্চিত করা। কোন সরকারী-আধাসরকারী বা’ উন্নয়ন সংস্থার অফিসে বা’ দপ্তরে সেবা গ্রহিতা কোন মানুষ ভোগান্তির শিকার হলে তাৎক্ষনিক আমাকে জানাবেন, আমি প্রতিকারের সর্বাত্মক চেষ্টা করব। কোন প্রকার জনভোগান্তি মেনে নেওয়া হবেনা। প্রয়োজনে সরকারী নির্দেশনার আলোকে ব্যবস্থা গ্রহন করব।”

শনিবার ডিস্ট্রিক পলিসি ফোরাম’ আয়োজিত তথ্য অধিকার আইন, সিটিজেন চার্টার, শুদ্ধাচার কৌশল ও অভিযোগ প্রতিকার বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান এ কথা বলেন।

ইউরোপীয় ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে ব্রিটিশ কাউন্সিলের তত্ত্বাবধানে পরিচালিত পি,ফর,ডি প্রকল্পের উদ্যোগে গঠিত বাগেরহাটে ‘ডিস্ট্রিক পলিসি ফোরাম’-এর সভাপতি বাবুল সরদারের সভাপতিত্বে ভার্চুয়ালী অনুষ্টিত এ প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্ব্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম। পিফরডি প্রকল্পের সিভিল সোসাইটি কো-অর্ডিনেটর মোফাক্কার খান চৌধুরী, আরসি মোহাম্মদ কামরুল হোসেন ও ফ্যাসিলেটেটর গোপীনাথ সাহা প্রকল্পের উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বক্তব্য দেন।


সভায় জনপ্রতিনিধি, শিক্ষক, আইনজীবী, নারীনেত্রী, সাংবাদিক, সমাজসেবক-সহ বিভিন্ন শ্রেনীপেশার প্রতিনিধি এবং বেমরতা ইউনিয়নের বটপুর-চিতলী কমিউনিটি ক্লিনিক, গোটাপাড়া ইউনিয়নের মুক্ষাইট কমিউনিটি ক্লিনিক ও কাড়াপাড়া ইউনিয়নের কাড়াপাড়া কমিউনিটি ক্লিনিকের পরিচালনা পর্ষদসহ সেবা দাতারা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন, ডিপিএফ- বাগেরহাটের সাধারণ সম্পাদক এম এ সালাম সেখ।

জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান আরও বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্টার স্বপ্ন বাস্তবায়নে স্বচ্ছতা, জবাবদিহিতা ও দুর্ণীতিমুক্ত ভোগান্তিহীন জনসেবা যে কোনমূল্যে নিশ্চিত করতে হবে। এসডিজি অর্জনে এর কোন বিকল্প নেই। তৃণমূলে স্বাস্থ্যসেবা পৌছে দিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিকের অবদান চিরদিন সারাবিশে অবিষ্মরণীয় হয়ে থাকবে বলে তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত