মোংলায় প্রধানমন্ত্রীর উপহার ঘর ও  জমি  পেলেন  ৫০টি ভুমিহীন পরিবার

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৩:০৮ পিএম, রোববার, ২০ জুন ২০২১ | ৭৫৫

পানি ও বিদ্যুৎ ব্যবস্থা সহ মোংলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দৃষ্টিনন্দন নতুন ঘর ও জমি পেয়েছেন ৫০টি ভুমিহীন পরিবার। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া মাথা গোজার ঠাই নতুন ঠিকানায় যাওয়া পরিবার গুলোতে খুশির আমেজ বইছে। আজ রোববার সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স’র মাধ্যমে গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন। পরে উপজেলা অফিসার্স ক্লাবে উপকারভোগী পরিবাবের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।


সকাল সাড়ে ১০টায় জমি ও ঘর হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। ঘর হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, কোস্টগার্ডের লেঃ কমান্ডার সিদ্দিক আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, মোংলা বন্দর কর্তৃপক্ষ’র নির্বাহি ম্যাজিস্ট্রেট শোভন সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান, ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম ও এ¯্রাফিল হাওলাদারসহ আরো অনেকে।


প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ লাখ ৯০ হাজার টাকা ব্যায়ে শতভাগ স্বচ্ছতা ও মান বজায় রেখে মেরুন কালারের দৃষ্টিনন্দন ঘরগুলি নির্মান করেছে উপজেলা প্রশাসন। ঘরের চাবি হস্তান্তরের সময় প্রতিটি পরিবারকে দুই শতক জমির কাগজ পত্রও প্রদান করা হয়।


মোংলা উপজেলার কামারডাঙ্গা মৌজার নারিকেলতলা গ্রামে মোংলা নদীর পাড়ে এই ৫০টি ঘর নির্মান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে রবিবার সকালে গণভবন থেকে গৃহ হস্তান্তর কার্যক্রম ভিডিও কনফারেন্স’র মাধ্যমে উদ্বোধন করেন । প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সারাদেশে ৫৩ হাজার ৩৪০ টি ঘর ও জমি উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়।


এর আগে প্রথম দফায় সারা দেশে ৭০ হাজার এবং মোংলায় ৫০টি ঘর প্রদান করা হয়েছিলো। রবিবার ঘর এবং জমি পেয়ে আনন্দিত এমনটি জানিয়েছেন তৃতীয় লিঙ্গের উপকারভোগী শাহানাজ। উপকারভোগী আঙ্গুরী বেগম, শেফালি বেগম, দিনোমনি হালদারসহ সকল উপকারভোগীরা জমি এবং ঘর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত