জেলায় আরো ৮৯ জন করোনা আক্রান্ত, সংক্রমণ হার ৫০ শতাংশ,  ফকিরহাটে সংক্রমণ হার ৬৫. ২১ শতাংশ

বাগেরহাটে মোংলার পর করোনার নতুন হটস্পর্ট আরো ৫ উপজেলা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:৫৫ পিএম, শুক্রবার, ১৮ জুন ২০২১ | ৩১১৮

বাগেরহাটে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। বাগেরহাট জেলায় করোনা সংক্রমনের হার শুক্রবার বেড়ে ৫০ শতাংশে দাড়িয়েছে। ফকিরহাট উপজেলায় করোনা সংক্রমণের হার ৬৫. ২১ শতাংশ। রামপাল উপজেলায় সংক্রমণের হার ৬২.৫ শতাংশ। করোনার হটস্পর্ট মোংলা উপজেলায় করোনা সংক্রমণের হার এখনো ৫০ শতাংশ। বাগেরহাট জেলায় গত ২৪ ঘন্টার নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। ১৭৮ জনের নমুনা পরীক্ষায় ৮৯ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। বাগেরহাটে মোংলার পাশাপাশি নতুন হটস্পর্ট আরো ৫ উপজেলা ফকিরহাট, রামপাল, বাগেরহাট সদর, শরণখোলা ও মোরেলগঞ্জ। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে। তবে কচুয়া উপজেলায় জ¦র আক্রান্ত রোগী থাকলেও করোনা পরীক্ষা না থা থাকায় তা নির্নয় করা যাচ্ছেনা।

মোংলায় ২০টি নমুনা পরীক্ষায় ১০ জন করোনা সনাক্ত হয়েছে। যা গত ২৪ ঘন্টার তুলনায় প্রায় ৫ শতাংশ বেশি। নতুন করে করোনার হটস্পর্ট হয়ে ওঠা ফকিরহাটে ২৩টি নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা সনাক্ত হয়েছে। যা গত ২৪ ঘন্টার তুলনায় ৪ শতাংশ বেশি। বাগেরহাট সদরে ৪১টি নমুনা পরীক্ষায় ১৯ জন করোনা সনাক্ত হয়েছে। সদরে করোনা সংক্রমণের হার ৪৬.৩৪ শতাংশ। মোংলার পাশাপাশি ফকিরহাট, রামপাল, বাগেরহাট সদর, শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলায় করোনা সংক্রমণের নতুন হটস্পর্টে প্রতিদিনই আশংকাজনক হারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

এদিকে, করোনার হটস্পর্ট মোংলা উপজেলায় তৃতীয় দফায় আরও ৭ দিনের কঠোর বিধি নিষেধ আরোপ করেছে প্রশাসন। তবে কঠোর বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সাধারণ মানুষের চলাফেরা বেড়েছে। জনসমাগমের উৎসস্থল হাটবাজারে রয়েছে মানুষের উপচে পড়া ভিড়। প্রশাসনের আরোপ করা কঠোর বিধিনিষেধ কেউ মানছেন না। খেয়া নৌকাতে গাদাগাদি করে যাত্রী পারাপার চলছে। ফলে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। প্রশাসনের আরোপিত কঠোর বিধিনিষেধ ২৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগ বলছে, এই নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫৬৬জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২০ জন। বাগেরহাটে দ্বিতীয় ঢেউয়ে গত মার্চ মাস থেকে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে। চিকিৎসার জন্য ৫০ শয্যার একটি করোনা ডেডিকেটেড হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। রয়েছে সেন্ট্রাল অক্সিজেনের সরবরাহ ব্যবস্থা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত