জাতীয় পুষ্টি সপ্তাহ -২০২১

কচুয়ায় মুক্তিযোদ্ধা, বয়স্কদের স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রি বিতরন

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৩:০৯ পিএম, রোববার, ২৫ এপ্রিল ২০২১ | ৪৯৯

কচুয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ক্যাম্পের মাধ্যমে মুক্তিযোদ্ধা ও বয়স্কদের হেলথ্ চেকআপ,ডায়াবেটিস পরীক্ষা,ব্লাড পেশার পরিমাপ করা হয় এবং হাইজিন প্যাকেজ প্রদান করা হয়। রবিবার সকালে(২৫এপ্রিল) স্বাস্থ্য ক্যাম্পে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্তকর্তা মঞ্জুরুল আলম এ হাইজিন প্যাকেজ বিতরন করেন।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সহযোগিতায় “পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন)” এর উদ্যোগে কচুয়া উপজেলা প্রশাসন এর সহযোগিতায় এর আগে ২৩ এপ্রিল ২০২১ তারিখে ০১দিনব্যাপী ০৭টি ইউনিয়নে মসজিদ ভিত্তিক কোভিড-১৯ সচেতনতামূলক ও পুষ্টি বিষয়ক পুষ্টি বার্তা লিফলেট,মাস্ক ও স্যানটাইজার বিতরন করা হয়।

মসজিদে জুম্মার খুৎবায় করোনা ও পুষ্টি বিষয়ক সচেতনতামুলক বার্তা সম্পর্কিত আলোচনা করা হয়। ২৪ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ক্যাম্পের মাধ্যমে গর্ভবতী নারীদের এ.এন.সি চেকআপ,শিশুদের জিএমপি,মুয়াক এর মাধ্যমে পুষ্টি নির্নয় করা এবং কিশোরীদের পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ক কাউন্সিলিং করা হয়। ২৩ এপ্রিল শুরু হয়ে বিভিন্ন কার্যক্রমের মধ্যে দিয়ে ২৯ এপ্রিল জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপ্তি হবে।

উল্লেখ্য, বাগেরহাট জেলার মোল্লাহাট, কচুয়া, শরণখোলা ও মোংলা উপজেলায় ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সহযোগিতায় (ক্রেইন) প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত