বাগেরহাটে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:০৬ পিএম, বুধবার, ১৭ মার্চ ২০২১ | ৪৪৯

বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে। বুধবার (১৭ মার্চ) সকালে বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যে এই দিনের শুভ সূচনা করে জেলা প্রশাসন।

পরে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, সেচ্ছাসেবক লীগ ও বাগেরহাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ একে একে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বিভিন্ন সরকারি দপ্তর, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।


কেন্দ্রীয় শহীদ মিনারে শতকন্ঠে জাতীয় সংগীত পরিবেশ করে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের একটি আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদের মাঠে গিয়ে শেষ হয়।

র‌্যালী ও বিভিন্ন অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক, পুলিশ সুপার কে এম আরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শাহীনুজ্জামান, স্থানীয় সরকার শাখার উপ পরিচালক দেবপ্রসাদ পাল, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন ভূঁইয়া, জেলা যুবলীগের আহŸায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন ও বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দীন হায়দার উপস্থিত ছিলেন।


এছাড়া সকালে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


অন্যদিকে জাতীয় শিশু দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শণ, রক্তদান, বৃক্ষরোপণ, হাসপাতাল, এতিমখানা ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন ও সন্ধ্যায় আতশবাজির জমকালো আয়োজন করেছে জেলা প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত