কচুয়ায় মুক্তিযোদ্ধার জমিতে জোরপূর্বক রাস্তা নির্মান চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:৩৯ পিএম, রোববার, ১০ জানুয়ারী ২০২১ | ১৯৬৬

বাগেরহাটের কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক ও ইউপি সদস্য মোঃ আজাদ হোসেন বালীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমিতে জোরপূর্বক রাস্তা নির্মান চেষ্ঠার অভিযোগ উঠেছে। নিজের জমি রক্ষা করতে ভুক্তভোগী মুক্তিযোদ্ধা কাজী বাদশা মিয়া কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন।

কচুয়া উপজেলার হাজরাখালী গ্রামের ওই মুক্তিযোদ্ধা কাজী বাদশা মিয়া বলেন, ২০০৬ সালের ১৭ ডিসেম্বর কচুয়া উপজেলার গিমটাকাঠী মৌজায় সাড়ে বার শতক জমি আমার স্ত্রীর নামে কবলা দলিল মূলে ক্রয় করে ভোগ দখল করে আসছি। ওই জমিতে আমার বসত ঘর, রান্না ঘর ও আমার রোপন করা গাছপালা রয়েছে। কিন্তু কচুয়া সদর ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ আজাদ হোসেন বালী আমার জমির উপর রাস্তা নির্মানের চেষ্টা করছে এবং আমাকে ওই বাড়ি থেকে উচ্ছেদের পায়তারা চালাচ্ছেন। আমার জমির দুইপাশে নেট দিয়ে বালু দেওয়ার চেষ্টা করছেন তিনি।তিনি আরো বলেন, আমাকে ওই ইউপি সদস্যসহ তার বাহিনীর লোক দিয়ে নানা ধরনের হুমকি দিয়ে বেড়াচ্ছে। দলিলকৃত সম্পত্তিতে শান্তিপূর্ন ভোগ করার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন তিনি।

ইউপি সদস্য মোঃ আজাদ হোসেন বালি বলেন, মুক্তিযোদ্ধা কাজী বাদশা মিয়া যে অভিযোগ করেছেন তা সত্য নয়।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ কুমার দেবনাথ বলেন, মুক্তিযোদ্ধা কাজী বাদশা মিয়ার লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত