“সামজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায়”

ফকিরহাটে উপকারভোগী বাছাই সংক্রান্ত উন্মুক্ত সভা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৭:৩০ পিএম, বুধবার, ২৫ নভেম্বর ২০২০ | ৪৬৫

ফকিরহাটের লখপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় উপকারভোগী (ভিজিডি) বাছাই সংক্রান্ত স্বচ্ছতা ও জবাবদিহিতা মুলক উন্মুক্ত ওয়ার্ড সভা বুধবার সকাল সাড়ে ১১টায় ৫নং ওয়ার্ডের জাড়িয়া ইসলামীয়া সিদ্দিকীয় দাখিল মাদ্রসা মাঠে অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য মোঃ ফিরোজ খাঁন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন লখপুর গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও ইউপি চেয়ারম্যান মোঃ আবুল হোসেন।


তিনি তাঁর বক্তৃতায় বলেন, সমাজে অবহেলিত অসহায় দুঃস্থ্য ও প্রকৃত গরিব পরিবাররা যাহাতে সরকারী ভাতা গুলি পাই সে জন্যই আমরা মাঠে ময়দানে কাজ করছি। আপনারা সরকারী ভাতা নিয়ে নিজেরা স্বাবলম্বী হয়ে দেশের দারিদ্রতা দুর করবেন। তিনি বলেন বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধে আমাদের সকলকে একযোগে এগিয়ে আসতে হবে। আমরা যদি এ অঞ্চল হতে বাল্য বিবাহ ও মাদক মুক্ত সমাজ গঠন করতে পারি তাহলে দেশ ও জাতীর কল্যান বয়ে আনবে।


বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ খোরশেদ আলম ও ইমাম মোঃ শামসুর রহমান। ছাত্রলীগ নেতা মোঃ মনিরুজ্জামান মনির সঞ্চলনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, যুবলীগ নেতা মোঃ সেলিম শেখ, স্বেচ্ছাসেবকলীগ নেতা রফিকুল ইসলাম রেজা, আ,লীগ নেতা মোঃ আরিফ শেখ, শিক্ষক ও সাংবাদিক মোঃ মোজাহিদুর রহমান, ইউপি সচিব প্রসুন কুমার দাশ ও সংরক্ষিত মহিলা সদস্যা তাসলিমা বেগম লতা প্রমুখ। সভায় বাছাই কমিটির সিদ্ধান্তক্রমে ৩৮জন অসহায় দুঃস্থ্য ও প্রকৃত গবির মহিলাদেরকে ভিজিডি কার্ড প্রদানের জন্য খসড়া একটি রেজুলেশন করা হয়।


অপর দিকে বিকাল সাড়ে ৩টায় ৬নং ওয়ার্ডের উন্মুক্ত সভা ভবনা মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য মোঃ বজলুর রহমান মোড়লের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান মোঃ আবুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন আলহাজ্ব ইসলাম মল্লিক। উপদেষ্টা ছিলেন আফসার উদ্দিন। শিক্ষক মোঃ মোজাহিদুর রহমান এর সঞ্চালনায় এসময় বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিরা তাদের চাহিদা দাবী করেন। যা খসড়া আকারে রেজুলেশন সহ ৪২জনের নামে ভিজিডি কার্ড অন্তরভুক্ত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত