মোংলায় গ্রাম আদালতের বিকেন্দ্রীকরণ, পরিবীক্ষন ও মূল্যায়ন কর্মশালা 

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:৩৯ পিএম, বুধবার, ১৮ নভেম্বর ২০২০ | ৬০৪

মোংলা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ১৭ নভেম্বর মঙ্গলবার সকাল ১০ টায় দিনব্যাপী বিকেন্দ্রীকরণ, পরিবীক্ষন, পরিদর্শনও মূল্যায়ন ( ডিএমআইই) বিষয়ক প্রশিক্ষন কর্মশালা মোংলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়।
দাতা সংস্থা ইউরোপীয় ইউনিয়ন, ইউএনডিপি ও বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় বাস্তবায়িত বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় আয়োজিত প্রশিক্ষনে মোংলা উপজেলার ৬ টি ইউনিয়নের চেয়ারম্যান, সচিব এবং গ্রাম আদালত সহকারীসহ মোট ১৯ জন অংশ গ্রহণ করেন। প্রশিক্ষনের উদ্ধোধন করেন, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।
তিনি জানান যে, গ্রাম আদালত সঠিকভাবে পরিচালনা করতে হবে যেন এলাকার সাধারন মানুষ যাতে তাদের ন্যায় বিচারটা পায়। তাদের কে যেন গ্রাম আদালত থেকে নিরাশ হয়ে ফিরে যেতে না হয়। এবং আজকের যে বিষয়কে কেন্দ্র করে প্রোগ্রাম করেছি সেই ত্রৈ-মাসিক রিপোর্ট যেন যথাসময়ে প্রদান করি।
ট্রেনিংয়ে ত্রৈ-মাসিক রিপোর্ট ও গ্রাম আদালতের সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন স্থানীয় সরকার বাগেরহাটের উপ পরিচালক দেবপ্রসাদ পাল, প্রশিক্ষনে গ্রাম আদালতের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন, মোংলা উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের হাওলাদার, সূচী অনুযায়ী প্রশিক্ষণ প্রদান করেন, সার্কেল এসপি (মোংলা)র মোঃ আসিফ ইকবাল, এছাড়াও সূচী অনুযায়ী প্রশিক্ষন পরিচালনা করেন, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মহিতোষ কুমার রায়, ওয়েব ফাউন্ডেশনের বাগেরহাট জেলা সমন্বয়কারী মোঃ লিউল হাসানাত জেলা সমন্বয়কারী, এবং রামপাল-মোংলার ওয়েব ফাউন্ডেশনের সমন্বয়কারী মোঃ আশরাফুল ইসলাম প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত