উল্লাপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ ওয়াহিদুজ্জামানকে শরণখোলায় দাফন

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:৩২ পিএম, সোমবার, ৯ নভেম্বর ২০২০ | ১০৩০

প্রফেসর এসএম ওয়াহিদুজ্জামান বাদল

সিরাজগঞ্জের উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম ওয়াহিদুজ্জামান বাদলের (বিএনসিসি) দাফণ সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ১১টায় তার গ্রামের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের তাফালবাড়ীতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে সকাল সাড়ে ১০টায় তাফালবাড়ী স্কুল এন্ড কলেজ মাঠে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ ওয়াদিুজ্জামান গত ১৪অক্টোরবর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি হন। পরে ২০দিন আইসিইউতে লাইফ সাপোর্টে থাকার পর ৫৭বছর বয়সে গত রবিবার (৮নভেম্বর) সকাল সোয়া ১০টার দিকে তার মৃত্যু হয়। তিনি বাগেরহাটের শরণখোলার তাফালবাড়ী গ্রামের মৃত আ. ছত্তার সরদারের ছেলে।

মৃত্যুকাল তিনি স্ত্রী সানজিদা খানম, দুই ছেলে ওয়াহিদ সাদিদ ও সাকিদ সাদনানসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। বড় ছেলে ওয়াহিদ সাদিদ মালয়েশিয়াতে এবং ছোট ছেলে সাকিদ সাদনান ঢাকার কাকরাইলের একটি ইংিলিশ মিডিয়াম স্কুলে অধ্যায়নরত।

পারিবারিক সূত্রে জানা যায়, এসএম ওয়াহিদুজ্জামান ১৯৯০ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাস্ট্রবিজ্ঞানে অনার্স-মাষ্টার্স সম্পন করে শিক্ষা ক্যাডারে ১৪তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ঝিনাইদাহ সরকারি কেসি কলেজে ১৯৯১সালে শিক্ষকতা পেশায় যোগদান করেন। শিক্ষকতা জীবনে তিনি বাগেরহাটের সরকারি পিসি কলেজে উপাধ্যক্ষ ও খুলনা সরকারি সিটি কলেজ, সরকারি সুন্দরবন কলেজ, সরকারি মোহসিন কলেজ এবং সর্বশেষ সিরাজগঞ্জের উল্লাপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ পদে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন কলেজে শিক্ষকতা করেছেন।

শরণখোলার কৃতি সন্তান ও গুণী শিক্ষক ওয়াদিুজ্জামানের মৃত্যুতে শিক্ষক ও রাজনৈতিক মহলসহ এলাকায় শোকের ছায়া নেমে আসে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত