ত্রি-বিভক্ত ছাত্রলীগ, শান্তি ভঙ্গের আশঙ্কা

শরণখোলায় প্রতিষ্ঠা বার্ষিকীতে পৃথক কর্মসূচী গ্রহন

শরণখোলা সংবাদদাতা

আপডেট : ০৪:২৯ পিএম, বুধবার, ৩ জানুয়ারী ২০১৮ | ১৭৫০

শরণখোলায় ছাত্রলীগ এখন ত্রি-বিভক্ত। ৪ঠা জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনকে কেন্দ্র করে গ্রুপিংয়ের বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে। তিন গ্রুপই আলাদা আলাদা কর্মসূচী পালনের প্রস্তুতি নিয়েছে। ওইদিন ব্যাপক শো-ডাউনও করবে তারা। এ অবস্থায় গ্রুপ গুলো সংঘর্ষেও জড়িয়ে পড়তে পারে বলে দলের সাধারণ নেতাকর্মী ও রাজনৈতিক সচেতন মহল আশঙ্কা করছে।


মূলত, শরণখোলায় আওয়ামী লীগের গ্রুপিং থেকেই ছাত্রলীগের মধ্যে বিভক্তির সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন ধরে জেলা আওমীলীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামালউদ্দিন আকনের মধ্যে মতবিরোধ চলছে। সভা-সমাবেশে একে অন্যের বিরুদ্ধে বিষোদ্গার করেন তারা। এরই ধারাবাহিকতায় ছাত্রলীগের মধ্যে গ্রুপ সৃষ্টি হয়। উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির আহবায়ক আবু হাসান মীর এবং সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদ হাওলাদারের নেতৃত্বে পরিচালিত দুটি গ্রুপ মাঠে সক্রিয়। এক গ্রুপ কোনো কর্মসূচীর ঘোষনা দিলে অপর গ্রুপ পাল্টা কর্মসূচীর ডাক দেয়। তারা অনেক সময় মারমুখি হয়ে ওঠে। অপরদিকে, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রিয় ছাত্রলীগের সদস্য জিয়াউল হাচান তেনজিন নিরবে তার একটি গ্রুপ পরিচালনা করছেন।


জিয়াউল হাচান তেনজিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বর্তমান আহবায়ক কমিটিতে যারা রয়েছেন তারা আমার সমর্থিত লোকদের কোনো গুরুত্ব দেয়না। সে কারনে উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক হাসান হাওলাদার ও সদস্য ইমাম তালুকদারের নেতৃত্বে আলাদাভাবে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। এদিন র‌্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ শেষে রায়েন্দা বাজারস্থ আবাসিক হোটেল সুন্দরবন অবকাশে আলোচনা সভা ও কেক কেটে দিবসটি উদযাপন করা হবে।


অপরদিকে, উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির আহবায়ক আবুল হাসান মীরের নেতৃত্বে এদিন রায়েন্দা পাইলট হাইস্কুল মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী পালন করা হবে। এ অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মেজাম্মেল হোসেন প্রধান অতিথি এবং প্রধান বক্তা হিসেবে জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন মনি উপস্থিত থাকবেন।


এছাড়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদ হাওলাদারের নেতৃত্বে শরণখোলা ডিগ্রি কলেজ চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পূনর্র্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামীলীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এই দ্ইু গ্রুপ এলাকায় ব্যাপক মাইকিং করে লোক সমাগমের দাওয়াত দিচ্ছে।


উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হাসান মীর বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বাংলাদেশ ছাত্রলীগ একটি গৌরবময় সংগঠন। এখানে গ্রুপিং করে কেউ যদি দলের ক্ষতি করতে চায় তাহলে সে দায়ভার তাদের। আমরা শান্তিপূর্ণ পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী পালন করতে চাই।


ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পূনর্মিলনী উদযাপন কমিটির যুগ্ম -আহবায়ক আসাদ হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমরা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দদের নিয়ে পূনর্মিলনী অনুষ্ঠান পালন করব। এখানে কোনো ধরেণের সংঘর্ষের প্রশ্নই আসেনা।


শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবিরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তিন গ্রুপই ভিন্ন ভিন্ন স্থানে তাদের কর্মসূচী পালন করবে। তাতে কোনো ধরণের শান্তি ভঙ্গের আশঙ্কা নেই। সবখানেই পুলিশ মোতায়েন থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত