বাগেরহাট প্রতারনা মামলায়

ঢাকা উত্তরা ফাইনান্সের ডিএমডিসহ ৩ কর্মকর্তা কারাগারে

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:২৯ পিএম, রোববার, ৩১ ডিসেম্বর ২০১৭ | ৫৭১

বাগেরহাটে প্রতারনা মামলায় ঢাকা উত্তরা ফাইনান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. জাকির হোসেনসহ তিন কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার দুপুরে বাগেরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এ হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক পলি আফরোজ তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এবছরের ২ মার্চ বাগেরহাটের মোল্লাহাট উপজেলার হাসিবুর রহমান নামের এক ব্যবসায়ীর দায়ের করা মামলায় এ আদেশ দেয় আদালত।


এরা হলেন, ঢাকা উত্তরা ফাইনান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ডিএমডি মো. জাকির হোসেন, রিকোভারি অফিসার হারুন আর রশিদ ও ভিজিটিং অফিসার মো. বরকত হোসেন।

মামলার বাদি পক্ষের আইনজীবী উৎসব কুমার বৈরাগী বােেগরহাট টুয়েন্টি ফোরকে জানান, মোল্লাহাট উপজেলার মোল্লারকুল গ্রামের ব্যবসায়ী হাসিবুর রহমান ২০১৩ সালের ৩১ আগষ্ট কিস্তি চুক্তির মাধ্যমে ২০ লাখ ৯০ হাজার টাকা মূল্যের একটি মিনি ট্রাক ক্রয় করে। ট্রাক বাবদ নগদ ৪লাখ ৯০ হাজার ডাউন পেমেন্ট করেন হাসিবুর। বাকি ১৬ লাখ টাকা ৪ বছর ধরে কিস্তির মাধ্যমে পরিশোধের চুক্তি হয়। কিছু দিন গাড়ীটি পরিচালনার পর ঢাকায় র্দূঘটনার শিকার হয়। এসময় হাসিবুর রহমান বেশ কয়েক মাস হাসপাতালে চিৎকিসাধীন ও হাজতবাস করেন। জেল হাজত থেকে ছাড়া পেয়ে হাসিবুর রহমান দুর্ঘটনা কবলিত গাড়িটি নিজের জিম্মায় নেয়ার জন্য আদালতে আবেদন করেন এবং বীমা কোম্পানির কাছে বীমার ক্ষতিপূরণ দাবি করেন। গাড়িটির কাগজপত্র ঢাকা উত্তরা ফাইনান্স এন্ড ইনভেস্টমেন্ট লিঃ এর নামে থাকায় বীমার টাকা তারা তুলে নেয়। এসময় গাড়ির মালিকানা ও বীমার টাকার জন্য মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে আবেদন করি। পরে আদালত কর্তৃক তদন্ত করে আমাকে গাড়ির মালিক বলে স্বীকৃতি দেয়। তখন ঢাকা উত্তরা ফাইনান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের কর্মকর্তারা প্রতারণার আশ্রয় নিয়ে নতুন করে আমার কাছে আরও পাঁচ লাখ টাকা দাবি করে। পুনরায় ত্রিশ লাখ টাকার চুক্তিনামা তৈরি করে।

এ ঘটনায় আমি আদালতে মামলা দায়ের করি। মামলার বাদি হাসিবুর রহমান বােেগরহাট টুয়েন্টি ফোরকে বলেন ন্যায় বিচারের স্বার্থে আমি আদালতে মামলা করি। আদালত তাদের কারাগারে পাঠিয়েছে। আমি দ্রুত আমার গাড়ি ও বীমার টাকা ফেরত চাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত