নির্মান ব্যয় প্রায় ২৫ লাখ টাকা

চিতলমারীতে গুরুত্বপূর্ণ ব্রীজে চার বছরেও সংযোগ সড়ক নির্মাণ হয়নি

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৬:৩৫ পিএম, শুক্রবার, ৩ জুলাই ২০২০ | ৮১২

বাগেরহাটের চিতলমারীতে একটি গুরুত্বপূর্ণ ব্রীজের দু’পাশে চার বছরেও সংযোগ সড়ক নির্মাণ হয়নি। সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান দুই পাশে স্থায়ী কোন সংযোগ সড়ক তৈরি না করেই কাজ শেষ করে। ফলে প্রতিনিয়ত স্থানীয় বাসিন্দা ও পথচারীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
জানা গেছে, ২০১৬-১৭ অর্থ বছরে উপজেলার সদর ইউনিয়নের শুরসাইল ও চরবানিয়ারী ইউনিয়নের দুর্গাপুর শিবমন্দির সংলগ্ন মরা চিত্রা নদীর উপর এ ব্রীজটি নির্মান করা হয়। ত্রিশ ফুট দৈর্ঘের এ ব্রিজটির প্রাক্কলিত নির্মান ব্যয় ছিল ২৪ লাখ ৬৮ হাজার ৯১৫ টাকা। কিন্তু প্রভাবশালী ঠিকাদারী প্রতিষ্ঠান দুই পাশে কোন সংযোগ সড়ক তৈরি না করেই কাজ শেষ করে বিল তুলে নিয়ে চলে যায়। ফলে ব্রীজটি নির্মান হলেও চরম ভোগান্তিতে পড়ে স্থানীয় বাসিন্দা ও পথচারীরা। এ বিষয়ে একাধিকবার পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে তাৎক্ষণিক ভাবে ব্রীজের দ’ুপাশে একটু লোক দেখানো মাটি-খোয়া ভরাট করলেও এতদিনে স্থায়ী কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা দূর্গাপুর গ্রামের সাংবাদিক ও উন্নয়নকর্মী কপিল ঘোষ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এলাকার উন্নয়নে সরকারী প্রচুর অর্থ ব্যয় করে ব্রীজটি নির্মান করা হলেও এ্যাপ্রোচ সড়ক না থাকায় স্থানীয় জনসাধারণ ও পথচারীরা কাঙ্খিত সেবা হতে বঞ্চিত হচ্ছেন। তিনি দ্রুত এই জনগুরুত্বপূর্ণ ব্রীজটির সংযোগ সড়ক নির্মানের দাবী জানান।

তবে চিতলমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ব্রীজটি ২০১৬-১৭ অর্থ বছরে নির্মান করা হয়েছে। শীঘ্রই এ ব্রীজটির এ্যাপোচ নির্মানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত