ফকিরহাটে বসত ঘরের উপর শিরিসগাছ পড়ে ব্যাপক ক্ষতি

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৮:৫৬ পিএম, শুক্রবার, ২২ মে ২০২০ | ৬৬০

বাগেরহাটের ফকিরহাটে তিনমাস আগে ঘরের উপর রোপকৃত বড়বড় শিরিসগাছ কেটে ফেলার অনুরোধ করলেও তা না কাটায় প্রচান্ড ঝড়ে সেই গাছ উপড়ে পড়ে বসত ঘরের ব্যাপক ক্ষতি সাধন করা হয়েছে।

এবিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা একাধিক শালিস বৈঠকে সিধান্ত গ্রহন করলেও গাছের মালিক তা না মানায় হতদরিদ্র চটপটি বিক্রেতা এখন খোলা আকাশের নিচেই চরম মানবেতর জীবন যাপন করতে বাধ্য হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সুত্রে জানা গেছে,বেতাগা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তালবাড়ি গ্রামের হতদরিদ্র মৃতঃ আজমল গাজীর পুত্র নুর ইসলাম গাজীর বসত ঘরের পাশের একই এলাকার বাসিন্দা মৃতঃ হাফেজ মল্লিকের পুত্র শওকত মল্লিক নিজ সিমানায় বিপুল সংখ্যাক শিরিস মেহগনী ও চম্বল গাছ রোপন করেন। যা এখন বিশাল আকৃতির হয়েছে। সেই গাছ গুলিতে নুর ইসলাম গাজীর বসত ঘরের ব্যাপক ক্ষতি হওয়ায় তিনি গাছ গুলির ডালপালা কেটে ফেলার অনুরোধ করেন। কিন্তু শওকত মল্লিক সেই অনুরোধ না মানায় বুধবার রাতের ঘুর্ণি ঝড়ে বেশ কয়েকটি শিরিসগাছ উপড়ে পড়ে ঘরের ব্যাপক ক্ষতি করে।

এবিষয়ে ভুক্তভোগী বৃহস্পতিবার সকালে স্থানীয় ইউপি সদস্য শেখ আব্দুর রাজ্জাককে মৌখিক ভাবে অভিযোগ দিলে তিনি স্থানীয় বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তিদের কাছে শালিসটি সুষ্ঠু ভাবে পরিচালনা করার নির্দ্দেশ প্রদান করেন। সে মোতাবেক তারা শালিস বৈঠকে সিধান্ত গ্রহন করলেও শওকত মল্লিক তা না মানায় অসহায় পরিবারটি চরম মানবেতর জীবন যাপন করছেন। এবিষয়ে তিনি উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত