মোল্লাহাটে উন্মুক্ত উপায়ে বীরমুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই শুরু

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ১০:২১ পিএম, শনিবার, ৩০ জানুয়ারী ২০২১ | ৬০০

মোল্লাহাটে উন্মুক্ত উপায়ে ও শৃঙ্খল পরিবেশে ২৯৬ জন বেসামরিক গেজেটধারী বীরমুক্তিযোদ্ধার যথার্থতা যাচাই-বাছাই শুরু হয়েছে। মোল্লাহাট উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার সকাল ১১টায় শুরু হওয়া তিনদিনব্যাপী এ যাচাই-বাছাই চলবে আগামী সোমবার পর্যন্ত।

উপজেলা নির্বাহী অফিসার ও যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব মাফ্ফারা তাসনীন জানান-জামুকার অনুমোদন ব্যতিত এপর্যন্ত যেসব বেসামরিক গেজেট প্রকাশিত হয়েছে তা যাচাই-বাছাইয়ের জন্য মহাপরিচালক জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল, প্রশাসন-০১ শাখার ০৭ ডিসেম্বর ২০২০ ইং তারিখের ১২৯৬ নং স্মারকপত্রে নির্দেশনা প্রদান করা হয়েছে। এ সম্পর্কিত মোল্লাহাট উপজেলার একটি নামের তালিকা মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে। এ প্রেক্ষিতে শনিবার, রবিবার ও সোমবার তিনদিনব্যাপী মোল্লাহাট উপজেলার বেসামরিক বীর মুক্তিযোদ্ধাগণের যথার্থতা যাচাই-বাছাই চলছে।

উক্ত যাচাই-বাছাই কমিটির সদস্য জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও মোল্লাহাট উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শাহিনুল আলম ছানা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান স্বাধীনতা সংগ্রামে (যুদ্ধে) মোল্লাহাটের সর্বাধিক সংখ্যক মানুষ অংশ নিয়েছিলো। উন্মুক্ত যাচাই-বাছাইয়ের মাধ্যমে বীরমুক্তিযোদ্ধাদের চুড়ান্ত তালিকা প্রস্তুত করার উদ্যোগ নিয়েছে সরকার। সে মোতাবেক যাচাই-বাছাইকালে যদি কারো যথার্থ প্রমান না মিলে তা হলে সে বাদ পড়বে এবং তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করবে সরকার।


যাচাই-বাছাই কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান বিশ্বাস বলেন,সঠিক নিয়মে যাচাই-বাছাই হচ্ছে। এর মাধ্যমে কেউ ভূয়া থাকলে সে বাদ পড়বে। এ যাচাই-বাছাইকালে উপস্থিত ছিলেন অত্র কমিটির সদস্য উপজেলা আ’লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা কালিপদ বিশ্বাস।

এছাড়া উপস্থিত ছিলেন, উপজেলার ৭টি ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডারগণ, ইউপি চেয়ারম্যান হায়দার মামুন, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান ও সিনিয়র সহ সভাপতি শরীফ মাসুদুল করিমসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত