ফকিরহাটে ৩৬০ কৃষকের মাঝে সার ও বীজ বিতরন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৪:৫২ পিএম, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ৭৫৩

ফকিরহাটে করোনা দুর্যোগের কারনে কৃষকরা বাইরে বের না হয়ে বাড়ির আঙ্গিনায় সবজী চাষ করার লক্ষ্যে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে কৃষক-কৃষাণীদের মাঝে বিভিন্ন প্রকারের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল ১০টায় উপজেলা কৃষি অফিস চত্ত্বরে এক অনুষ্ঠানে এ সমস্ত বীজ সার বিতরন করা হয়। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত এর সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ।

এসময় উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা নয়ন কুমার সেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা নীল রতন রায়, শেখ বিল্লাল হোসেন, বিপ্লব কুমার দাশ, একরামুল কবীর, সুমন বাগচী, বিপুল পাল সহ বিপুল সংখ্যাক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

কৃষি অফিস সুত্রে জানা গেছে, এদিন ২০জন কৃষকের মাঝে প্রণোদনা স্বরুপ ৫কেজি করে উপশী আউশ ধানের বীজ, ১০ কেজি এমওপি সার ও ২০কেজি ডিএপি। ১৪০আউশ চাষীদের মাঝে ৫কেজি করে উপশী ধানের বীজ বিতরণ করা হয়। এছাড়াও ৬০জন চাষীর মাঝে শষা, ডাটা, ডেড়স ও পুইশাকের বীজ বিতরণ করা হয়। মোট ৩৬০জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হবে। উল্লেখ্য করোনা দুর্যোগের কারনে কৃষকরা বাইরে না বের হয়ে বাড়ীর আঙ্গিনায় বা পতিত জমিতে সবজী চাষ করতে পারেন তার জন্য এইসব বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত