জমি দখলে নিতে

শরণখোলায় সংখ্যালঘু পরিবারের ওপর দুইদফা হামলা,আহত-২

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৬:১৫ পিএম, সোমবার, ৬ এপ্রিল ২০২০ | ১৫০৯

শরণখোলায় জমিজমা সংক্রান্ত বিরোধে দিপু চন্দ্র মিস্ত্রি (৪২) নামের এক সংখ্যালঘু পরিবারের উপর দুইদফা হামলার অভিযোগ পাওয়া গেছে। আহতদের হাসপাতালে চিকিৎসা নিতে বাধা দেওয়াসহ আবার মারপিট এবং টাকা ছিনিয়ে নিয়ে যায় প্রতিপক্ষের সন্ত্রাসীরা।


বরিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার ধানসাগর ইউনিয়নের পশ্চিম রাজাপুর গ্রামে প্রথম দফা এবং এদিন সন্ধ্যা ছয়টার দিকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্বিতীয় দফায় হামলা ও মারপিটের এঘটনা ঘটে। আহতরা হলেন, দিপু চন্দ্র মিস্ত্রির ভাই বিমল মিস্ত্রির ছেলে বিপুল মিস্ত্রি (২২) ও বাবুরাম মিস্ত্রির ছেলে শ্যামলাল মিস্ত্রি (৪৫)। এঘটনায় শরণখোলা থানায় মামলার প্রস্তুতি চলছে।

দিপু চন্দ্র মিস্ত্রির লিখিত অভিযোগে জানান, তার পৈত্রিক সূত্রে পাওয়া এক একের ২৫ শতক জমির মধ্যে একই গ্রামের লালমিয়া মুন্সির ছেলে রাজ্জাক মুন্সি একটি জাল দলিল করে দীর্ঘদিন ধরে ওই জমি দখলের চেষ্টা করে আসছে। ঘটনার দিন দুপুর আড়াইটার দিকে রাজ্জাক মুন্সি, চুন্নু মুন্সি, পিঞ্জু মুন্সিসহ ১০-১২জন লোক দা, লাঠিসোটা নিয়ে এসে জোরপূবর্ক তার জমির মাটি কেটে দখলে নেওয়ার চেষ্টা করে। এসময় বাধা দিতে গেলে তারা এলোপাতাড়ি মারপিট শুরু করে। এতে বিপুল মিস্ত্রি ও শ্যামলাল মিস্ত্রি গুরুতর আহত হয়।

দিপু মিস্ত্রি জানান, আহতদের শরণখোলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে গিয়ে রাজ্জাকের ভাই রাসেল মুন্সির নেতৃত্বে ৫-৬জন আবার তাদের ওপর হামলা চালায়। হাসপাতাল থেকে চলে না গেলে হাত-পায়ের রগ কেটে দেওয়া হবে বলে তারা হুমকি দেয়। এসময় তাদের সাথে থাকা সাড়ে সাত হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় ওই সন্ত্রাসীরা। এছাড়া ওইদিন রাতে বাড়ির হাঁস-মুরগি ও বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। ঘটনার পর থেকে বিভিন্নভাবে তাদেরকে হুমকি দিয়ে আসছে। এতে তারা চরম আতঙ্কে রয়েছেন।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সংখ্যালঘু পরিবারের ওপর হামলার বিষয়টি শুনেছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত