লেখাপড়ার প্রতি শিক্ষকদের যত্নবান হওয়ার আহবান উপমন্ত্রীর

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:১২ পিএম, শনিবার, ২৫ জানুয়ারী ২০২০ | ৪৭৩

বাগেরহাট-৩ আসনের সংসদ, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, দক্ষিনাঞ্চল তথা মোংলায় প্রায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা শুধু চিন্তা করে কখন মাস শেষ হবে আর বেতনের টাকা পকেটে নিয়ে বাড়ী চলে যাবো। শিক্ষকদের এরক মনোভাব আর মাথায় চিন্তা নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করছেন তারা।

বছর শেষে শিক্ষার্থীদের পরিক্ষার খাতা-পত্রে শতভাগ পাস দেখানো হয়। কিন্ত ছাত্র/ছাত্রীদের মধ্যে শিক্ষার মান কতটা বৃদ্ধি হয়েছে বা শিক্ষাঙ্গনে কি উন্নতী হয়েছে তা কি শিক্ষকরা দেখেছেন ? শিক্ষা প্রতিষ্ঠান এবং ছাত্র/ছাত্রীদের প্রতি কোন খেয়াল রাখেনা শিক্ষকরা।

এ ভাবে শিক্ষার্থীদের ক্লাসে শিক্ষা দেয়ায় মনযোগী না হয়ে, খাতা-কাগজে পাস করানো হচ্ছে। সরকারকে দেখানো হচ্ছে মোংলা এলাকায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র/ছাত্রী শতভাগ পাস করেছে। আমি এ অঞ্চলের এমপি, আমার সবকিছু নজরে আসে। এভাব কোমলমতি ছেলে মেয়েদের পড়াশুনায় ফাকি না দিয়ে, সরকারের অর্থ নষ্ট না করে বাড়ীতে গিয়ে ঘেরে মাছের চাষ করা অনেক ভাল। তাতেও অন্ততো মোংলা-রামপালের উন্নয়ন হবে।

শনিবার সকাল সাড়ে ১১টায় চালনা বন্দর মডেল মাধ্যমিক বিদ্যালয় মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে উপমন্ত্রী একথা বলেন। তিনি আরো বলেন, আগের তুলনায় মোংলা নদীর দক্ষিনে শিক্ষার মান অনেক কমে গেছে। শিক্ষার্থীরা অন্য উপজেলার ছাত্র/ছাত্রীদের সাথে সমান ভাবে প্রতিযোগীতায় টিকতে পারছেনা। তাই সরকারের নির্দেশনা অনুযাযী এখন থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষার প্রতি মনোভাবের সুনাম ও শিক্ষার মান বাড়ীয়ে ছাত্র/ছাত্রীদের সুশিক্ষীত করে মানুষের মতো মানুষ গড়ে তুলুন।

আর স্কুল কলেজের ছেলে/মেয়েরা ভাল ভাবে লেখা-পড়ার দিকে মনোযোগী আহবান জানান তিনি। শনিবার সারা দিন পৌরসভা ও উপজেলার সকল ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

অনুষ্ঠানে মোংলা উপজেলায় সরকারী প্রাথমিক ও মাদ্রাসা শাখায় ২২৬ জন এবং মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ শাখায় ১৩৯ জন ছাত্র/ছাত্রীদের মাঝে এ শিক্ষাবৃত্তি প্রদান করেন উপমন্ত্রী।

এসময় উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই, মোংলা সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক অধ্যক্ষ সুনিল কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ এব্রাহিম হোসেন, শেখ আব্দুস সালাম, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ কামরুজ্জামান জসিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ারুল কুদ্দুস, প্রাথমিক কর্মকর্তা সুমন্ত কুমার পোদ্দার, উইনিয়ন পরিষদের চেয়ারম্যানগনসহ আরো অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত