বাগেরহাটে মাধ্যমিক শিক্ষকদের কারিকুলাম প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:৩৫ পিএম, রোববার, ১০ ডিসেম্বর ২০১৭ | ৯৬৩

বাগেরহাটে মাধ্যমিক শিক্ষকদের ২য় পর্যায়ের কারিকুলাম প্রশিক্ষণ শুরু হয়েছে।রবিবার বাগেরহাট সরকারী উচ্চ বিদ্যালয়ে জেলা শিক্ষা অফিসার মো: কামরুজ্জামান আনুষ্ঠানিক উদ্বোধনের পর থেকে ৬ দিন ব্যাপী প্রশিক্ষণের কার্যক্রম শুরু হয়েছে।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, জুলাই মাস থেকে মাধ্যমিক পর্যায়ের শিক্ষানীতি বাস্তবায়ন ও শিক্ষকদের

কারিকুলাম দক্ষতা বৃদ্ধির লক্ষে বাগেরহাট জেলার মাধ্যমিক শিক্ষকদের বাংলা , ইংরেজি, সামাজিক বিজ্ঞান, গণিত ও সাধারন জ্ঞান বিষয়ের উপর এ প্রশিক্ষণ শুরু হয় । প্রথম পর্যায়ে ৬৪০ জন শিক্ষক প্রশিক্ষণ নিয়েছিলেন। রবিবার থেকে দ্বিতীয় পর্যায়ে এই বিষয়গুলির উপর প্রশিক্ষণ শুরু হয়। ৫ টি বিষয়ের উপর ২০০ জন শিক্ষক এ প্রশিক্ষণে অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মো: কামরুজ্জামান, কো-অর্ডিনার মো: নাসির উদ্দিন, প্রধান প্রশিক্ষক কচুয়া সিএস পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিয়া সুলতানা, স্কুল পরিদর্শক সুধাংশ কুমার মন্ডল, প্রদীপ কুমার বাহাদুর , গবেষনা কর্মকর্তা জোন্নুর আহমেদ, বাগেরহাট উপজেলা একাডেমিক সুপার ভাইজার এসএম হেশামুল হক প্রমুখ।

জেলা শিক্ষা অফিসার মো: কামরুজ্জামান উদ্বোধনীয় অনুষ্ঠানে বলেন, সরকার শিক্ষার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করতে মাধ্যমিক শিক্ষকদের এ প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। শিক্ষকদের দক্ষ করতে সরকার প্রশিক্ষণে লক্ষ লক্ষ

টাকা ব্যয় করছে। তাই শিকদের আন্তরিকভাবে এ প্রশিক্ষণ গ্রহণ করতে হবে এবং প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগাতে শিক্ষকদের আহবান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত