মোরেলগঞ্জে একটি পুলের অভাবে জনভোগান্তি চরমে

স্টাফ রির্পোটার

আপডেট : ০৪:৩৪ পিএম, শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০ | ৩৭৫

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী দৈবজ্ঞহাটী ইউনিয়নে একটি জরাজীর্ণ পুলের অভাবে ভোগান্তি শিকার হচ্ছে দুই উপজেলার কয়েক হাজার মানুষ। দু’পাড়ের জনপ্রতিনিধিদের টানা পোড়নে এলাকার লোকজনকে ঝুঁকিপূর্ণ জরাজীর্ণ পুল দিয়ে চলাচল করতে হচ্ছে।

অত্র ইউনিয়নের সাগরকাঠি ও পার্শ্ববর্তী কচুয়া উপজেলার আলোকদিয়ার গ্রামে মধ্যবর্তী খালের উপর নির্মিত কাঠের পুলটি দীর্ঘ এক যুগ ধরে নড়বড়ে ও ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এ ভাঙ্গা পুলটি দুই উপজেলার দুই ইউনিয়নের মানুষের প্রতিনিয়ত যোগাযোগের একমাত্র মাধ্যম ।

গ্রামীন অবকাঠামো উন্নয়নে প্রতিবছর সরকারিভাবে পর্যাপ্ত বরাদ্ধ হলেও দুই উপজেলা টানা পোড়নে সিমান্তবর্তী ভাঙ্গা পুলটি নির্মানে প্রদান অন্তরায়। জীবনের ঝুঁকি থেকে রক্ষা পেতে স্থানীয়দের আর্থিক সহযোগিতায় প্রতিবছর সুপারি গাছ ও কাঠ দিয়ে নামমাত্র সংস্কার করে যাতায়াত ব্যবস্থা সচল রাখার চেষ্টা চালানো হয়।

গৃহবধূ আলেয়া বেগম, লতিফ শেখ, লালমুন বিবি, শিক্ষার্থী রাসেল, নজরুল হাওলাদার বাগেরহাট২৪কে বলেন, বর্ষা মৌসুমে এ ভাঙ্গা পুল দিয়ে পারাপার হতে হয় ঝুঁকি নিয়ে। স্কুলের ছেলে মেয়েদের হাত ধরে পাড় করিয়ে দিতে হয়। বিভিন্ন সময় পুল থেকে পড়ে দুর্ঘটনার শিকার হয়েছে অনেক ছাত্রছাত্রী সহ বয়স্ক মানুষ। দৈবজ্ঞহাটী ইউনিয়ন পরিষদের মাধ্যমে দায়সারাভাবে বহুপূর্বে একবার মেরামত করা হয়েছিলো বলে স্থানীয়রা জানান। এলাকাবাসির আলোকদিয়া ও সাগরকাঠি খালের ওপর একটি কালভার্ড নির্মাণের জোর দাবি জানিয়েছেন।

দৈবজ্ঞহাটী ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মঞ্জু বেগম বলেন, তিনি জনপ্রতিনিধি হওয়ার পরে পরিষদের মাধ্যমে কখনও এ পুলটি সংস্কারের জন্য বরাদ্ধ হয়নি । তবে পরিষদের মাসিক সভায় একাধিকবার উত্তোলন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত