মোল্লাহাটে খাস জমি জবর-দখলের অভিযোগ

মোল্লাহাট প্রনিনিধি

আপডেট : ০৪:৫৯ পিএম, রোববার, ১ ডিসেম্বর ২০১৯ | ৭৬০

মোল্লাহাটে সম্পদশালীর বিরুদ্ধে সরকারী খাস জমি অবৈধ জবর-দখলের প্রতিকার দাবীতে বাগেরহাট জেলা প্রশাসকের বরাবরে লিখিত অভিযোগ করেছেন ভূমিহীন এক ব্যক্তি। উপজেলার মৎস্যরা মৌজা জে.এল নং ১৬-১৭ এর ১নং সরকারী খাস খতিয়ানের ২৮ একর জমি অবৈধ জবর দখলের প্রতিকার দাবীতে এ অভিযোগ করা হয়।

অভিযোগে প্রকাশ, উল্লেখিত খাস জমি এলাকার অনেকে ভোগ দখল করতো। পরবর্তীতে গ্রামের লোকজনের সিদ্ধান্তে ওই জমি স্থানীয় চরকান্দি জামে মসজিদের অনুকুলে রাখা হয়। তদানুযায়ী মসজিদ কমিটির থেকে বাৎসরিক লীজ নেয় ওই গ্রামের সম্পদশালী ঠান্ডা মিয়া শেখ ও মান্নান শেখ। প্রথমে মসজিদে কিছু টাকা দিলেও পরবর্তীতে আর টাকা না দিয়ে জবর-দখল করে চলেছেন ওই দুই ব্যক্তি। অপরদিকে উক্ত জমি ভূমিহীনের অনুকুলে বন্ধবস্ত দেয়ার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে সরকারের পক্ষে ভূমি প্রশাসন/ব্যাবস্থাপনা বিভাগ। সরকারের এ উদ্যোগ নস্যাৎ চেস্টাসহ অবৈধ জবর-দখলের হীনস্বার্থে সংশ্লিষ্ট দপ্তরে দৌড়-ঝাপ করছেন সম্পদশালী ঠান্ডা মিয়া শেখ ও মান্নান শেখ।

উক্ত ঘটনায় যখাযথ প্রতিকার দাবীতে ভূমিহীন বাদশা শেখ স্বাক্ষরিত অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে ঠান্ডা মিয়া শেখ বলেন, তার জমির মধ্যে ওই জমি, যে কারনে তিনি ভোগ করছেন এবং শেষ পর্যন্ত ভোগের চেস্টাও করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত