চিতলমারীতে মায়ের সমাধি ও বাস্তভিটা রক্ষায় সংবাদ সম্মেলন

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ১০:২২ পিএম, সোমবার, ২৫ নভেম্বর ২০১৯ | ৪৫৬

চিতলমারীতে প্রভাবশালী একটি মহলের কবল থেকে নিজের বাস্তভিটা ও মায়ের সমাধি মন্দির রক্ষার জন্য হরিদাস মজুমদার নামে এক অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা সংবাদ সম্মেলন করেছেন। সোমবার সকাল ১০ টায় চিতলমারী উপজেলা প্রেসকাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় এলকার সর্বস্তরের নারী-পুরুষসহ গর্নমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে হরিদাস মজুমদার জানান, তিনি উপজেলার চরবানিয়ারী ইউনিয়নের খড়মখালী গ্রামের বাসিন্দা ও অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা। খড়মখালী মৌজার এসএ ৫০ নং খতিয়ানের ১২৯ দাগের ৩৬ শতক জমির মধ্যে ৩টি দলিলে ৫ শতক ও এসএ ৬৪ নং খতিয়ানের ১২৮ দাগে ১টি দলিলে ১২ শতকসহ মোট ৪ টি দলিলে ১৭ শতক জমি ক্রয় করে ঘর-বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে ভোগ-দখল করে আসছেন। এ অবস্থায় স্থানীয় প্রভাবশালী রবীন মন্ডল, ধীরেন বালা, লিটন সিংহ, রুবল রানা, শশী ঘটক, গজেন রায়সহ ২০-২৫ জনের একটি প্রভাবশালী মহল তার ক্রয়কৃত জায়গা থেকে উচ্ছেদ করতে বিভিন্ন হুমকি-ধামকিসহ নানা অপচেষ্টা চালাচ্ছে। এ পরিস্থিতিতে তিনি ওই প্রভাবশালী মহলের হুমকির মুখে পরিবার-পরিজন নিয়ে ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছেন। তিনি নিজের বাস্তভিটার জায়গা ও মায়ের সমাধি মন্দির রক্ষার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

এ বিষয়ে রবিন মন্ডল জনান, তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়। বর্তমানে ওই জায়গা মন্দিরের দখলে আছে। তারা হাইকোর্টে রায় পেয়েছেন।

সংবাদ সম্মেলনে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শীতলাতলা দেব মন্দিরের সভাপতি সূর্যকান্ত মন্ডল, সমাজ সেবক জগদীশ পান্ডে, প্রবীন ব্যাক্তিত্ব প্রেম চাঁদ মন্ডল, জায়গা বিক্রেতা ছেলে প্রভাত ভট্টচার্য, লক্ষ্মী রানী বালা, কল্পনা মজুমদার, দিপ্তি ভট্টচার্য, জান্নবী ভট্টচার্য ও কিশোর বিশ্বস প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত