মোংলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:২৮ পিএম, বুধবার, ৬ নভেম্বর ২০১৯ | ৬৭৫

“সচেতনাতা প্রস্তুতি ও প্রশিণ দুর্যোগ মোকাবেলার সর্বোত্তম উপায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৯। এ উপলে বুধবার সকাল সাড়ে ১১টায় মোংলা ফায়ার সার্ভিস স্টেশনে আলোচনাসভা ও মহড়া অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ এহতেশামুর রহিম’র সভাপত্বিতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান। বিশেষ অতিথি উপজেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক হাওলাদার সিরাজ উদ্দিন ও স্থনীয় নেতৃবৃন্দসহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা বলেন, মানুষের বিপদের সময় অতন্ত্র প্রহরী হিসেবে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। সকল দুর্যোগে সরকারের প্রথম সাড়াদানকারী হিসেবে কাজ করে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। সরকারের এ প্রতিষ্ঠানের সদস্যগন দিবারাত্রী ২৪ঘন্টাই প্রাকৃতিক ও মানব সৃষ্ট সকল বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়ায় তারা। আর তাদের সহযোগীতার কারনেই প্রলয়ংকারী দুর্যোগ বা অগ্নিকান্ড থেকে মানুষের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সহায়তা করেন ফায়ার সাভিস কর্মীরা। আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিস কর্মীরা দূর্ঘটনার সময় উদ্ধার কার্যক্রম ও অগ্নিনির্বাপণি মহড়া প্রদর্শন করেন। এবছর ৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর পযন্ত ৭দিন ব্যাপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৯ পলিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত