চিতলমারীতে গ্রামবাসি সংস্কার করলেন দেড় কিলোমিটার রাস্তা

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৬:১৩ পিএম, সোমবার, ২৮ অক্টোবর ২০১৯ | ১১০৪

চিতলমারীতে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ক্ষুব্ধ গ্রামবাসি প্রায় দেড় কিলোমিটার চলাচলে অনুপযোগি রাস্তার সংস্কার কাজ করেছেন। উপজেলার ৬ নং চরবানিয়ারী ইউনিয়নের দুই নং ওয়ার্ডের চরবানিয়ারী পশ্চিমপাড়ার বলেশ্বরের পাড় থেকে চন্ডিরভিটা রাস্তা পর্যন্ত দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এখানে বেহাল দশায় পরিনত হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ দীর্ঘদিন জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট দপ্তরে রাস্তাটি সংস্কারের দাবী জানালেও কোন কাজ হয়নি। ফলে তারা বাধ্য হয়ে চাঁদা তুলে রাস্তাটি সংস্কার করছেন।


চরবানিয়ারী পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা বিমল শিকদার, নরেন্দ্রনাথ ঢালী, অনীল ম-লসহ বেশ কয়েক জন গ্রামবাসি অভিযোগ করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমাদের এই রাস্তাটি প্রায় ১৫-১৬ বছর আগের ইটের সোলিং করা হয়েছিল। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কটি চরম বেহাল দশায় পরিনত হয়। এলাকার প্রায় ৪ শতাধিক পরিবারের চলাচলের জন্য এটাই একমাত্র সড়ক হওয়া প্রতিনিয়ত তাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এ এলাকায় ব্যপক সবজি ও মাছ উৎপাদন হওয়ায় তা বাজারে নেয়ার কোন উপায় থাকে না। তাছাড়া এলাকার ছাত্র-ছাত্রীরা এই রাস্তা দিয়ে ঠিকমত স্কুল-কলেজে যেতে পারছে না। তাই তারা বাধ্য হয়ে চাঁদা তুলে প্রায় ৪০-৪৫ জন লোক স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ড্রেজার মেশিন দিয়ে বালি কেটে ও ইটের সোলিং দিয়ে রাস্তাটি সংস্কার করছেন।


এ ব্যাপারে চরবানিয়ারী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান পলাশ কান্তি মন্ডল বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, চরবানিয়ারী পশ্চিমপাড়ার সড়কটি মেরামতের জন্য একাধিকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবহিত করা হয়েছে। এ রাস্তাটি এলজিইডির আওতার্ভুক্ত হওয়ায় ইউনিয়ন পরিষদ কোন বরাদ্দ দিতে পারছে না। তবে রাস্তাটি সংস্কার করার জন্য টেন্ডার আহ্বানের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


উপজেলা প্রকৌশলী মোঃ জাকারিয়া হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, চরবানিয়ারী পশ্চিমপাড়ার রাস্তাটি সংস্কারের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। টেন্ডার আহ্বান করে খুব শিগ্রই রাস্তাটি সংস্কার করা হবে।

তবে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এলাকাবাসি যে মহতী কাজটি করছেন তা সত্যিই প্রশংসার দাবীদার। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সাথে কথা বলে অতিদ্রুত রাস্তাটি সংস্কারের ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত