মোংলায় উপ-মন্ত্রী হাবিবুন নাহার

পুরুষ সচেতন হলেই নারী নির্যাতন বন্ধ করা সম্ভব

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:০৯ পিএম, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর ২০১৯ | ৫৯০

পরিবেশ,বন ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার বলেন, বাংলাদেশে অপহরন, ধর্ষন ও নারী নির্যাতন বেড়েই চলছে তাই এদেশে পুরুষরা একটু সহানুভূতি ও সচেতন হলেই কেবল নারী নির্যাতন বন্ধ করা সম্ভব। এ জন্য দরকার পুরুষদের সচেতন হওয়া। বৃহস্পতিবার সকালে মোংলা উপজেলা পরিষদের সামনে নারী নির্যাতনের প্রতিবাদে এক মানব বন্ধনে অংশ নেয় উপমন্ত্রী।

আয়োজিত নারী ও শিশু নির্যাতন বন্ধে মানববন্ধনে এমন মন্তব্য করে তিনি আরো বলেন, মানব বন্ধন করে নারী নির্যাতন বন্ধ করা যায়না তবে মানুষকে যানান দেয়া যায়। এদেশের নারীরা এখনও অবহেলীত ও নির্যাতিত। মানুষ আগের চেয়ে অনেক সোচ্চার কিন্তু সচেতনতা অনেকগুন কমে গেছে। ধর্ষন অপহরন বা নারী নির্যাতন করার পুুর্বে আমরা যদি চিন্তা কোরতাম, আমাদেরও মেয়ে বা বোন আছে আমরাও মায়ের পেটে জন্ম নিয়েছি। তা হলে একজন ধর্ষনকারী এবং নারী নির্যাতনকারী কখনও এ ঘৃণতম কাজটি করতে পারতো না। তাই আমাদের পুরুষদের সবাইকে সচেতন হওয়ার আহবান জানান উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। এর পর মোংলা উপজেলা পরিষদ অফিসার্স কাবে মহিলা বিষয়ক অধিদপ্তর’র আয়োজনে ও এডিপির সহযোগীতায় চলতি অর্থ বছরের উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল (এডিপি) তত্তাবধানে প্রশিক্ষন নেয়া নারীদের মাঝে সেলাই মেশিন বিতরন ও স্কুল পড়ুয়া কিশোরীদের স্বাস্থ্যসুরক্ষা এক কর্মশালায় অংশ নেন উপমন্ত্রী।

এছাড়াও অনুষ্ঠানে সরকারী ভাবে জলবায়ু পরিবর্তন ও দুর্যোগে বৈচিত্রময় জিবীকায়ন করার জন্য গরীব অসহায় মানুষদের মাঝে বিপুল পরিমান গাছের চারা ও মিস্টি পানি সংরক্ষনের জন্য শতাধিক পানির ট্যাংক বিতরন করেন উপমন্ত্রী হাবিবুন নাহার। দুপুরে কোডেক কর্তৃক ৫জন ভুমিহীনদের মাঝে ভুমি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন এবং চেক বিতরন করেন তিনি। এর আগে সকাল ৯টায় শেহলাবুনিয়া সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ে আন্তঃজেলা স্কুল ফুটবল টুর্নামেন্টয়ের উদ্ধোধন করেন মন্ত্রী।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মহিলা বিষয়ক অধিদপ্তর’র উপ-পরিচালক হাসনা হেনা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নবনিতা দত্ত, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ারুল কুদ্দুস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু সুনিল কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী সাধারন শেখ আব্দুর রহমান, মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হাওলাদার, নাজিনা বেগম নার্জিনা, মোল্লা মোঃ তারিকুল ইসলাম, শেখ মোঃ কবির উদ্দিন, গাজী আকবার হোসনে, নিখিল চন্দ্র রায়সহ উপজেলা প্রসাশনের কর্মকর্তা ও স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত