এডিস মশা বিস্তার রোধে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে-ডিসি

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৪:২০ পিএম, শনিবার, ১৭ আগস্ট ২০১৯ | ৫৭৯

বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেছেন, এডিস মশা বিস্তার রোধে আমাদের সকলকে একযোগে এগিয়ে আসতে হবে। তিনি শনিবার দুপুরে ফকিরহাট উপজেলার মডেল বেতাগা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ্য থাকি,এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বেতাগা ইউনয়নে গঠিত ৯টি ওয়ার্ড কমিটির গৃহীত কার্যক্রম সম্পর্কিত পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি আরো বলেন, নিজ নিজ আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখলে আমরা সবাই মিলে ভাল থাকবো। এডিস মশা নিধনে আপনারা যে টেকসই ও উন্নয়নের লক্ষ্যমাত্রা পূরণের পরিকল্পনা গ্রহন করেছেন তা বাস্তবায়ন করার জন্য সকলের প্রতি আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহানাজ পারভীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ। তিনি তাঁর বক্তৃতায় বলেন, আমরা ইতিমধ্যে এডিস মশা নিধনে প্রতিটি বাড়ীতে শিক্ষা প্রতিষ্ঠানে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেছি। এছাড়া প্রতিটি বাড়ীতে, শিক্ষা প্রতিষ্ঠানে, হাটবাজারে ও গুরুত্বপূর্ণ মোড়ে জমে থাকা সকল ময়লা আবর্জনা গুলি সংগ্রহ করে তা অর্গানিক বেতাগায় নির্মিত চৌবাচ্ছায় ফেলে তা দিয়ে জৈব সার তৈরীর পরিকল্পনা গ্রহন করা হয়েছে। শুধু তাই নয়, চলতি বর্ষা মৌসুমে চার দিকে পানির কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে এডিস মশা বিস্তারের সম্ভাবনাও দেখা দিয়েছে। সেই সমস্ত সরকারী জলাশয় ও খাল বিলে যাতে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে এডিস মশা জন্মাতে না পারে সেদিকে নজর দেওয়ার জন্য সকলের প্রতি আহবানও জানান তিনি।

সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, সরকারী ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শিক্ষাবিদ অমিত রায় চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শিরিনা আক্তার, মডেল থানা পুলিশের (তদন্ত) ওসি জগন্নাথ মিত্র।

এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বেতাগা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ, (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান নির্মলেন্দু দেবনাথ, ইউপি সদস্য মোঃ জামাল উদ্দিন ফকির, মোঃ ফোরকান শিকারী, অসিত কুমার দাশ, অজয় কুমার বিশ্বাস, সন্ধ্যা রানী দাশ ও শিক্ষক ইকরাম হোসেন বকুল প্রমুখ।

সভায় ৯টি ওয়ার্ডে গঠিত ডেঙ্গু প্রতিরোধ কমিটির সভাপতি সাধারন সম্পাদক শিক্ষক সাংবাদিক জনপ্রতিনিধি রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সুশীল সমাজের বিভিন্ন ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত