মোংলায় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্ঠা

সুন্দরবনের পাশে শিল্পকারখানার পরিবেশগত ছাড়পত্র দেয়া হবে না

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:০১ পিএম, মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯ | ৭৮৪

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্ঠা ডা.মশিউর রহমান বলেছেন, বাংলাদেশে বিশ্বখ্যত ম্যানগ্রোফ সুন্দরবন। যে সুন্দরবনের জন্য সারা বিশ্বব্যাপি আমাদের সুনাম, সেই সুন্দরবনের জন্য ক্ষতিকর এমন কোন শিল্প কারখানার বা শিল্প প্রতিষ্ঠানের পরিবেশগত ছাড়পত্র কাউকেই দেয়া হবে না। এ অঞ্চলে যারা শিল্প প্রতিষ্ঠান করবে তাদের চিন্তা থাকতে হবে কোন প্রতিষ্ঠান করলে সুন্দরবনের ক্ষতি হবে না।

মঙ্গলবার (০৬ আগষ্ট) দুপুরে মোংলা রপ্তানী প্রক্রিয়াকরন অঞ্চল (ইপিজেড) এর বিনিয়োগকারীদের সাথে মতবিনিময় সভা শেষে গনমাধ্যম কর্মীদের সাথে এমন কথা বলেন তিনি। মতবিনিময় সভায় দেশি বিদেশী ব্যবসায়ীরা আর্ন্তজাতিক চাহিদা অনুসারে পন্য সরবরাহ করতে তাদের প্রাপ্যতার কোঠা তুলে দিয়ে অবাধ কাঁচামাল আমদানীর সুযোগ চান। একই সাথে ব্যাবসায়ীরা দাবী করেন, ইপিজেড এর সকল কারখানার এমপ্লয়ারদের যাতায়াত সুবিধার কথা ভিবেচনায় নিয়ে মোংলা নদীর উপর ব্রীজ আর ব্যবসায়ীদের যাতায়াতের জন্য খানজাহান আলী বিমান বন্দর দ্রুত নির্মান করার দাবি জানান।

এসময় মোংলা রপ্তানী প্রক্রিয়াকরন অঞ্চল (ইপিজেড) এর বিনিয়োগকারীদের দাবীর মুখে প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্ঠা জানান, ব্যবসায়ীদের সুযোগ বাড়াতে আর এলাকার উন্নয়নের সার্থে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে এবং সরকারের সংশ্লিষ্ঠ দপ্তর সমুহকে সকল সমস্যা দ্রুত সমাধানের নির্দেশ দেয়া হবে যাতে দক্ষিনাঞ্চল তথা মোংলা বন্দর, ইপিজেডসহ এ এলাকা উন্নয়নের জন্য যা কিছু দরকার দ্রুততার সাথে সকল সমস্যা সমাধানের ব্যাবস্থার করবে সরকার বলে জানান তিনি।

বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরন এলাকা কর্তৃপক্ষ (বেপজা) সদস্য (বিনিয়োগ উন্নয়ন) ও অতিরিক্ত সচিব মোঃ জিল্লুর রহমান, বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ, কাস্টমস কমিশনার (মোংলা কাস্টমস হাইজ) সুরেশ চন্দ্র বিশ্বাস, মোংলা ইপিজেড’র ব্যবস্থাপক মাহবুব আহম্মেদ ছিদ্দিকি, ইপিজেড’র উপ-ব্যবস্থাপক মোঃ শরিফুল ইসলাম,মোংলা উজেলা নির্বার্হী কর্মকর্তা মোঃ রাহাত মান্নানসহ মোংলা ইপিজেডের ৩১ জন দেশি বিদেশী বিনিয়োগকারী এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত