কৃষকরাই রিয়েল হিরো, তাদের কারণেই দেশ আজ এত উন্নত : যুগ্ন-সচিব

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৩:১২ পিএম, শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ | ৭১৫

কৃষি মন্ত্রনালয়ের যুগ্ন-সচিব দীপক কুমার সরকার বলেছেন কৃষকরাই রিয়েল হিরো, কারণ তারা এই করোনা কালিন সময়ে রোদ বৃষ্টি ঝড় উপেক্ষা করে ফসল উৎপাদন করে বাংলাদেশকে টিকিয়ে রেখেছেন। তাদের কারনেই দেশে আজ বিশ্বের দরবারে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হয়েছে। আমরা কৃষকদের কাছে চির কৃতজ্ঞ। তারা যদি মাথার ঘাম পায়ে না ফেলে ফসল উৎপাদন করতো তাহলে আমরা আজ ভাল থাকতাম না।

শনিবার সকাল ১১টায় বাগেরহাটের ফকিরহাট উপজেলার লখপুরের বল্লবপুর গ্রামে গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর (জি.কে.বি.এস.বি) কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপকারভোগী ২শতাধিক কৃষক/কৃষানীদের সাথে একন্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, করোনা কালিন সময়ে আপনারা কৃষকরাই দেশ বাঁচিয়ে রেখেছেন, আপনাদের কারনে দেশ আজ কৃষিতে সয়ংসম্পূর্নতা অর্জন করেছে। আমরা আপনাদের জন্য ৩ কোটি টাকার কৃষি যন্ত্রপাতি প্রদানের জন্য একটি প্রকল্প গ্রহন করেছি। যা দিয়ে আপনারা মাত্র ১০০টাকার যন্ত্রপাতি ৫০টাকায় ক্রয় করতে পারবেন। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রনালয়ের পরিকল্পনা কমিশনের উপ-সচিব মোহম্মদ সোলায়মান।

কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় কুমার দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন, জি.কে.বি.এস.বি প্রকল্পের পরিচালক মোঃ আলমগীর বিশ্বাস, উপ-পরিকল্পনা পরিচালক মোঃ তৌহিদীন ভুইয়া, প্যানেল চেয়ারম্যান শেখ আহম্মদ আলী, কৃষক আসাদুজ্জাম ফকির, আব্দুর রশিদ, মোঃ হাফিজুর রহমান, সঞ্জয় চক্রবর্তী ও খুকুমনি বেগম প্রমুখ।

এর আগে অথিতিবৃন্দরা বল্লবপুর ব্লকে রোপণকৃত গম, বেগুন, পিয়াজ ,রসুন, লাউ ক্ষেত ও বাড়ির আঙ্গিনায় তৈরীকৃত কম্পোষ্ট সার পরির্দশন করে সন্তোষ প্রকাশ করেন, এবং শেষে ফেরামন ফাঁদ বিতরন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত