চিতলমারীতে ‘ছেলে ধরা-রোহিঙ্গা’ আতঙ্ক,পুলিশ বলছে গুজব

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ১২:৩৫ পিএম, শনিবার, ১৮ মে ২০১৯ | ৪৩৫৬

সারাদেশের মত বাগেরহাটের চিতলমারীতেও দেখা দিয়েছে ‘ছেলে ধরা-রোহিঙ্গা’ আতঙ্ক। ছদ্মবেশে দিনে অথবা রাতের আধারে রোহিঙ্গারা বাচ্চা অপহরণ করছে এমন গুজবে উপজেলার সর্বত্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে শুক্রবার (১৭ মে) সন্ধ্যার দিকে উপজেলার খলিশাখালী গ্রামবাসী রোহিঙ্গা সন্দেহে এক যুবককে আটক করে পুলিশের কাছে দিয়ে। এ ঘটনার পর উপজেলা ব্যাপী আতঙ্ক আরও বেশী ছড়িয়ে পড়েছে। তবে পুলিশ বলছে আটক যুবক রোহিঙ্গা নয়। এটা নিছক গুজব।

খলিশাখালী গ্রামের গৃহবধু কবিতা রানা বাগেহাট টুয়েন্টি ফোরকে জানান, শুক্রবার (১৭ মে) বিকেলে তাদের গ্রামে অপরিচিত এক যুবক এলোমেলো ভাবে চলাফেরা ও কথাবার্তা বলছিল। ওই যুবকে এলাকাবাসির রোহিঙ্গা বলে সন্দেহ হলে তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

একই গ্রামের খোকন রানা বাগেহাট টুয়েন্টি ফোরকে বলেন, ওই যুবক ছোট ছোট ছেলে-মেয়েদের ধরার জন্য ধাওয়া করছিল। পরে বাচ্চাদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসে এবং ওই যুবককে চড়-থাপ্পড় দিয়ে পুলিশে দেয়।

এ ব্যাপারে বোয়ালিয়া গ্রামের টিটব বিশ্বাস, কুরমনির রেজাউল দাড়িয়া, সুরশাইলের বাদশা ফরাজি, শুধাংশু মন্ডল, গরীবপুরের ভোলানাথ হালদার, শ্রীরামপুরের তাপস ভক্ত, আড়–য়াবর্নির ফায়জুল শেখ, খড়মখালীর পরিমল মজুমদার ও পাটরপাড়ার আকবর আলী শেখসহ অনেকে বাগেহাট টুয়েন্টি ফোরকে জানান, সারাদেশের মত চিতলমারীতেও দেখা দিয়েছে ‘ছেলে ধরা-রোহিঙ্গা’ আতঙ্ক। দিনে অথবা রাতের আধারে রোহিঙ্গারা বাচ্চা অপহরণ করছে এমন গুজব উপজেলার সর্বত্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তারা তাদের ছোট্ট শিশুদের নিয়ে মহা দুঃচিন্তার মধ্যে আছেন। সারাক্ষণ উদ্বেগ-উৎকণ্ঠা তাদের ঘিরে রেখেছে।

তবে চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল সরকার বাগেহাট টুয়েন্টি ফোরকে জানান, খলিশাখালী গ্রামে আটক যুবক রোহিঙ্গা নয়। এছাড়া ছেলে ধরা বা রোহিঙ্গা বিষয়ে যা প্রচার হচ্ছে তার সবই গুজব। তিনি সবাইকে গুজবে কান না দেওয়ার জন্য আহবান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত