বাগেরহাটের ঐতিহ্যবাহী সরকারী উচ্চ বিদ্যালয়

৭০ বছর পূর্তি পূর্ণমিলনীতে প্রাক্তন শিক্ষার্থীদের ঢল

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:৪৭ পিএম, মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর ২০১৭ | ১২৮৮

বর্ণাঢ্য শোভাযাত্রা

বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, মেডিকেল ক্যাম্প ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য উদযাপিত হলো বাগেরহাটের ঐতিহ্যবাহী সরকারী বিদ্যালয়ের ৭০ বছর পূর্তি। এ উপলক্ষ্যে আয়োজিত তিনদিন ব্যাপি নানা কর্মসূচীতে ১৯৪৭ থেকে চলতি ২০১৭ পর্যন্ত এই বিদ্যাপিঠে পড়ালেখা করা প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থীদের অংশ গ্রহনে মিলন মেলায় পরিনত হয় বিদ্যালয় প্রঙ্গন।


এ উপলক্ষ্যে সোমবার সকালে সাইকেল র‌্যালী ও বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু হয়। সব শিক্ষার্থী সাদা রং এর টিশার্ট, ক্যাপ পরে বিদ্যালয় প্রাঙ্গণে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে জাতীয় সংগীত, এ্যাসম্বলি ও শপথ বাক্য পাঠ করেন। পরে সাইকেল র‌্যালী ও বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। তারা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালীটি বিদ্যালয় প্রঙ্গনে গিয়ে শেষ হয়।


পরে বিশিষ্ট শিক্ষাবিদ ও সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র অধ্যাপক মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিদ্যালয় প্রাক্তন ছাত্র নকিব নজিবুল হক নজুর পরিচালয় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সমাজ কল্যান মন্ত্রানালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভপতি ও বাগেরহাট-৪ আসনের এমপি ডা. মোজাম্মেল হোসেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৩ আসনের এমপি তালুকদার আব্দুল খালেক, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাগেরহাট-২ আসনের এমপি এ্যাড. মীর শওকাত আলী বাদশা, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আব্দুর সামাদ, শিক্ষা মন্ত্রানালয়ের অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসার মোঃ আব্দুল আলিম, বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ^াস, পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আকরাম হোসেন, মেজর জেনারেল মোতাহের হোসেন, স্বপন কুমার দাস, সরদার মাসুদুর রহমান, নিয়াজ মোরর্শেদ শৈবাল, মুকিমুল আহসান হিমেল, শফি আহমেদ শান্ত, ডা. মোশারেফ হোসেন প্রমুখ। বিকেলে বন্ধুদের আড্ডা, ক্রীড়ানুষ্ঠান, সন্ধ্যায় সংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক মঞ্চস্থ হয়।


এছাড়া মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্প, বিকালে আড্ডা ও স্মৃতিচারণ এবং সন্ধ্যায় আতশবাজী ও ওপেন এয়ার কনসার্টের আয়োজন করা হয়েছে। দেশের খ্যাতনামা ব্যান্ড এলআরবি ও আইয়ুব বাচ্চু ছাড়াও বিভিন্ন শিল্পীরা ওই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।


বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ শেখ আকরাম হোসেন বলেন, পুনর্মিলনী অনুষ্ঠানে মাঝে একটি বিশেষ র‌্যাফেল ড্র্র এর আয়োজন করা হয়েছে। যেখান থেকে সংগৃহীত অর্থের একটি অংশ দেশের উত্তর বঙ্গের বন্যা কবলিত এলাকার অসহায় মানুষের সাহয্যের জন্য দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত