সাবেক মন্ত্রী শেখ আব্দুল আজিজ আর নেই

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৯:১৮ এএম, সোমবার, ৮ এপ্রিল ২০১৯ | ১২৭২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, আওয়ামী লীগ প্রতিষ্ঠাতাদের একজন, বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের যোগাযোগ, কৃষি, তথ্য এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শেখ আব্দুল আজিজ আর নেই।


তিনি সোমবার সন্ধা সাড়ে ৬টার দিকে ঢাকার গুলশানে তার নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৯ বছর। শেখ আব্দুল আজিজ এর ভাগনে সাবেক জেলা ও দায়রা জজ মো. বেলায়েত হোসেন এ খবর নিশ্চিত করেছেন।



শেখ আব্দুল আজিজ ১৯২৯ সালে মোরেলগঞ্জ উপজেলার তেলীগাতি ইউনিয়নের তেলিগাতি গ্রামে জন্ম গ্রহন করেন। এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। ছেলে আশিক হাফিজ প্রকৌশলী, চাকুরি করেন আমেরিকায়। বড় মেয়ে সিমিন শেখ আমেরিকার ওয়াশিংটনে শিক্ষা অফিসার এবং ছোট মেয়ে নাবিন শেখ মেঘলা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ে সহকারি অধ্যাপক পদে কর্মরত।

শেখ আব্দুল আজিজ কোলকাতা বিশ্ব বিদ্যালয় থেকে বিএ এবং ঢ়াকা বিশ্ববিদ্যালয় থেকে এম.এ ও এল.এল.বি পাশ করেন। স্বাধীনতা ঘোষণা কমিটির আহ্বায়ক শেখ আব্দুল আজিজ স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশের প্রবাসী সরকারের ৯ নম্বর সেক্টরের লিয়াজো অফিসার ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত