ফকিরহাটে গুরুত্বপূর্ণ তিনটি রাস্তা চলাচলের অযোগ্য, বাড়ছে দূর্ঘটনা

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৭:৩২ পিএম, শুক্রবার, ১ ফেব্রুয়ারী ২০১৯ | ৬৮৩

ফকিরহাটে জনবহুল ও গুরুত্বপূর্ণ তিনটি পাকা রাস্তা ভেঙ্গে চুরে চলাচলের অযোগ্য হয়ে পড়ায় তা এখন মরণ ফাঁদে পরিনত হয়ে পড়েছে। রাস্তা গুলি অত্যান্ত গুরুত্বপূর্ণ হলেও তা কয়েক বছরেও মেরামত বা সাংস্কার না করার ফলে বাড়ছে দূর্ঘটনা। অতিদ্রুত রাস্তা গুলি মেরামত করা না হলে প্রাণহানীর ঘটনা ঘটে যেতে পারে। এব্যাপারে স্থানীয় সচেতন জনগন স্থানীয় সরকার বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা গেছে, উপজেলার কাটাখালী বাসস্ট্যান্ড হতে বাইনতলা একটি জনবহুল গুরুত্বপূর্ণ সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার জনগন বদিয়াঘাটা উপজেলার আমিরপুর ভাতগাতী লক্ষিখোলা ঝিনাইখালী নিকলাপুর নারায়নখালী ও রুপসা উপজেলার জাবুসা ইলাইপুর সহ বিভিন্ন এলাকায় চলাচল করে থাকেন। সেই সুবাদে ওপারের সাথে ব্যাবসায়ীক যোগাযোগটা এখানে একটু বেশি। কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে, গুরুত্বপূর্ণ সড়ক হলেও রাস্তাটি অবহেলীত হয়ে পড়ে রয়েছে। রাস্তাটির অবস্থা এমন যে চলাচল তো দুরের কথা পায়ে হেটে চলাচল করা অসম্ভব। তার পরেও জনগন চলাচল করতে বাধ্য হয়। স্থানীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা ইদ্রিস আলী বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এই রাস্তার দামবাড়ীর মানিক দামের বাড়ীর সামনে, নিতাই দত্তের বাড়ীর সামনে ও তাপস চন্দ্রের বাড়ীর সামনে বড়বড় গর্ত রয়েছে। সেই গর্তে পড়ে বহুলোক গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

এছাড়া পিলজংগ ইউনিয়নের দেশের একমাত্র মহিষ প্রজনন ও উন্নয়ন খামারের সামনে দিয়ে কাঠালতলা রাস্তাটির অবস্থা একই ধরনের। বেতাগা পশুর হাটটি দক্ষিনপশ্চিমাঞ্চলের মধ্যে শ্রেষ্ট একটি পশুরহাট। সেই সুবাদে এখানে শুক্রবার ও সোমবার সাপ্তাহিক হাট বসে। কিন্তু রাস্তাটির এত শোচনীয় অবস্থা যে ট্রলি অটোভ্যান এমনকি নছিমুন করিমুন চলাচল তো দুরের কথা মানুষজনও চলাচল করতে পারছে না। এছাড়া বাহিরদিয়া ইউনিয়নের পালেরহাট ভায়া গাবখালী সড়কটিরও একই অবস্থা। স্কুল কলেজগামী শিক্ষাথীরা সাইকেল চালিয়ে বা পায়ে হেটে কোন গোন্তব্যে যাবে তারও উপাই নেই। স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তারা সড়কটি দিয়ে চলাচল করলেও তাদের নজরে আসেনা। এ অবস্থায় স্থানীয় ও বহিরাগত জনসাধারন-কে পোহাতে হচ্ছে নানা রকমের দুর্ভোগে।

এব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ এর সাথে আলাপ করা হলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, উপরোক্ত তিনটি রাস্তা ছাড়াও আরো দুইটি রাস্তার বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে একটি তালিকা করে তার আইডি নম্বার দিয়ে প্রদান করা হয়েছে। যার ফলাফল অচিরেই পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত