শরণখোলায় অবহিতকরণ সভায় উপজেলা প্রশাসনের আহবান

ইলিশ রক্ষায় জেলেদেরই বেশি সচেতন হতে হবে

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৭:৪৮ পিএম, সোমবার, ৮ অক্টোবর ২০১৮ | ৬৯৬

ইলিশ আমাদের জাতীয় মাছ। এটি বাংলাদেশি পণ্য হিসেবেই এখন পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে। এই জাতীয় সম্পদ রক্ষা ও এর নিরাপদ প্রজননের সুযোগ করে দেওয়ার দায়িত্ব আমাদের। তাই ইলিশের প্রধান প্রজনন মৌসুমে (৭ থেকে ২৮অক্টোবর) কোনো জেলে যাতে নদীতে জাল ফেলতে না পারে সেদিকে সবার নজর রাখতে হবে। এজন্য জেলেদেরই বেশি সচেতন হতে হবে। অবরোধের দ্বিতীয় দিন সোমবার (৮অক্টোবর) দুপুরে বাগেরহাটের শরণখোলায় অনুষ্ঠিত এক অবহিতকরণ সভায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ আহবান জানানো হয়েছে।


সভায় উপস্থিত কয়েকশ’ জেলে-মহাজন ও মৎস্য সংশ্লিষ্টদের উদ্দেশে আরো বলা হয়, স্থানীয় নদ-নদী ও গভীর সমুদ্রে যারা জীবনের ঝুঁকি নিয়ে মৎস্য আহরণে নিয়োজিত, সরকার তাঁদেরকে খাদ্য সহায়তাসহ বিভিন্ন সুবিধা দিয়ে যাচ্ছে। সাগর ও সুন্দরবন এখন অনেকটাই দস্যুমুক্ত হয়েছে। জেলেদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট রয়েছে।


উপজেলা প্রশাসন ও মৎস্য সমিতির আয়োজনে রাজৈর মৎস্য অবতরণ কেন্দ্রে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস। জাতীয় মৎস্য সমিতির শরণখোলা শাখার সভাপতি মো. আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলিপ কুমার সরকার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায়, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মৎস্য ব্যবসায়ী এম সাইফুল ইসলাম খোকন, মো. রফিকুল ইসলাম কালাম, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, মৎস্য আঁড়ৎদার মজিবর রহমান তালুকদার ও জামাল হাওলাদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত